অন্যান্য

ভারত কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না: কাদের

ভারত কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না: কাদের।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত সরকার কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ডের ঘটনা ঘটবে না। আশা করি তারা এই প্রতিশ্রুতি রক্ষা করবে।

এ কথা বলেন তিনি সোমবার নিজ বাসভবনে ব্রিফিংকালে।

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের সীমান্ত নিয়ে কথা বলা প্রসঙ্গে বলেন, তারা ভুলে গেছেন শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ ও ভারতের মধ্যে দীর্ঘদিনের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। বিএনপির মুখে ভারত বিরোধিতার ফেনা তুললেও ভারতের সঙ্গে নতজানু অবস্থান নিয়েছিল, যা তাদের সময়ে দেশবাসী দেখেছেন।

বিএনপি মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের মুখোশের আড়ালে ক্ষমতার জন্য দেশের স্বাধীনতা বিকিয়ে দিতেও দ্বিধাবোধ করে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারা কখনও সার্বভৌমত্বের রক্ষক হতে পারে না, যারা স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে হাত মেলায়।

বহু বছরের পুরনো ছিটমহল বিনিময় এবং সীমান্ত সমস্যা শেখ হাসিনার সাহসিকতা ও কূটনৈতিক দক্ষতায় আন্তরিকতাপূর্ণ পরিবেশে সম্পন্ন হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের শাসনামলে কোনো সমস্যার সমাধান তো করতে পারেইনি, বরং অবিশ্বাস আর আস্থাহীনতার দেয়াল তুলেছে প্রতিবেশী দেশের সঙ্গে।

‘শেখ হাসিনা সরকার দেশ ও জনগণের স্বার্থকে সমুন্নত রেখে অবিশ্বাসের দেয়াল ভেঙে তৈরি করেছে সম্পর্কের সেতুবন্ধ।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সীমান্ত সমস্যাকে জিইয়ে রেখে যারা রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছিলেন, যারা ভারত সফরে গিয়ে পানি সমস্যা নিয়ে কথা বলতে ভুলেই গিয়েছিলেন, ভারতে সরকার পরিবর্তনের পর যারা ভারতীয় দূতাবাসের বন্ধ দরজায় ফুল আর মিষ্টি নিয়ে অপেক্ষায় ছিলেন, তার চেয়ে নতজানু নীতি আর কী হতে পারে?

এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আওয়ামী লীগের হাতেই নিরাপদ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে কয়েক দফা বৈঠক হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না বলে ভারত সরকার কথা দিয়েছে।

ভারত সরকার এ বিষয়ে প্রতিশ্রুতি রক্ষা করবে বলে ওবায়দুল কাদের আশা প্রকাশ করে।

ভারত কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না: কাদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *