অন্যান্য

চট্টগ্রামেই দেশের সবচেয়ে কম ৪ দিন বয়সী করোনা পজিটিভ

বয়স মাত্র চারদিন— চট্টগ্রামই এখন বাংলাদেশের সবচেয়ে কম বয়সী করোনা পজিটিভ রোগীর ঠিকানা হয়ে উঠলো। রোববার (২৪ মে) দুপুরে করোনা পজিটিভ হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া যে নারী সন্তান জন্ম দিয়েছিলেন, চার দিন পর বৃহস্পতিবার (২৮ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ওই শিশুর নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার তার নমুনা নেওয়া হয়েছিল।

এর আগে রোববার (২৪ মে) সকালে জেনারেল হাসপাতালে ভর্তি হন ৩২ বছর বয়সী এক নারী। সেখানেই ওইদিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি জন্ম দেন সুস্থ সন্তানের। এ করোনা রোগীর সিজারিয়ান অপারেশন করেন জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক ডা. জাহান আরা শিখা। জন্মের পর মা ও সদ্য নবজাতক দুজনেই সুস্থ আছেন বলে তখন নিশ্চিত করেন হাসপাতালের চিকিৎসকরা। দুজনকেই হাসপাতালের গাইনি ওয়ার্ডের একটি কক্ষে আইসোলেশান বেডে রাখা হয়। জেনারেল হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ কোনো রোগীর সিজারিয়ান অপারেশন ছিল সেটিই প্রথম।

এ বিষয়ে জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, ‘জন্মের দুইদিন পর কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। আজকের রিপোর্টে সদ্য নবজাতকেরও করোনা পজিটিভ এসেছে। মা ও মেয়ে দুইজনই জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তারা সুস্থ আছেন।’জানা যায়, করোনা আক্রান্ত ওই মহিলা চট্টগ্রাম নগরীর খুলশী থানার বাসিন্দা। তার বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায়। জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে ওই মহিলা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা করান। শনিবার (২৩ মে) রোগীর করোনা পজিটিভ আসে। সেখান থেকে রোববার (২৪ মে) সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে তাকে রেফার করা হয়। সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *