অন্যান্য

নগর উন্নয়নে সুজনের ভেসপা মিশন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতিও তিনি। নানা ঘাত প্রতিঘাতকে উপেক্ষা করে ছাত্র রাজনীতির মধ্য দিয়ে যার এতো দূর আসা।

আদর্শ ও সাহসকে ধারণ করে মেধা ও মননের সমন্বয়ে নিজ উদ্যোগে নানা ব্যতিক্রমি কর্মসূচির মাধ্যমে তিনি অনেক ধরণের চমকও দেখিয়েছিলেন। বিএনপি সরকারের শেষ সময়ে তৎকালিন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে শ্রমিকদের সাথে নিয়ে পৃষ্ট প্রদর্শন করেও প্রতিবাদের আরেক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তখন নগরীর পশু পাখির জন্য খাদ্য বিতরণ ছিল তার আরেক প্রতিবাদী কর্মসূচি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক নিযুক্ত হওয়ার পর তিনি সে ধারাবাহিকতায় প্রতিদিন নগর উন্নয়নে নিত্য নতুন পরিকল্পনা গ্রহন করে যাচ্ছেন। সরেজমিনে ঘুরে দেখছেন কোথায় কি সমস্যা। তাৎক্ষণিক উদ্যোগ গ্রহণ করছেন দৃশ্যমান সমস্যা সমাধানে।

নগরীর প্রতিটি অলিগলি পরিদর্শন করে মানুষের সুখ দু:খের কথা আমলে এনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আজ (মঙ্গলবার) থেকে শুরু করেছেন ভেসপা (মোটর সাইকেল) মিশন। নিজে মোটর সাইকেল চালিয়ে সবকিছু অবলোকন করে সেবা পৌঁছাতে চান মানুষের দোরগোরায়।

এ প্রসঙ্গে খোরশেদ আলম সুজন সিপ্লাসকে বলেন, আমি নিজেকে মনে করি সাধারণ মানুষের কাতারের একজন। সাধারণ জীবন যাপনেও আমি বিশ্বাসী। রাজনীতি করতে গিয়ে বিলাসী কিছুর প্রতি নিজেকে বিলিয়ে দেইনি। ভেসপা চালিয়ে দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রম চালিয়েছি। প্রশাসকের দায়িত্ব গ্রহণের পরও অতীতের মতো মাঠে ময়দানে থাকতে আমি বদ্ধপরিকর। কোন ধরণের প্রোটকলে আমি বিশ্বাসী নয়। আল্লাহর দয়া এবং মানুষের ভালবাসা আমার মূল শক্তি। নগরীর এমন জায়গা আছে যেখানে চার চাকার গাড়ি প্রবেশের সুযোগ নেই। তাই ভেসপা চালিয়ে নগরীর প্রতিটি জনপদের প্রকৃত চিত্র প্রত্যক্ষ করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে চাই।

source: Cplusbd.net

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *