ফেনী

ফেনী শহরে ফুটপাতে ইফতার বিক্রি করতে দেয়া হবে না

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, পবিত্র মাহে রমজানে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করার স্বার্থে ফুটপাতে কোন ইফতার বিক্রি করার সুযোগ দেওয়া হবে না। এজন্য ব্যবসায়ীরা সহযোগিতা করতে হবে।

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় ফেনীর সর্বস্তরের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করার জন্য জেলা উন্নয়ন সমন্বয় সভায় জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার আমাকে অনুরোধ জানান। জেলা প্রশাসক অনুরোধ না করলেও আমি আপনাদের সাথে বসতাম। তিনি ফেনীর মানুষের প্রতি আন্তরিকতা আছে বলে আমাকে অনুরোধ করেছেন। মাহে রমজানের পবিত্রতা রক্ষায় আমরা সবাই সচেতন হতে হবে। রমজান মুসলিম উম্মার জন্য একটি বড় ধর্মীয় রীতিনীতি মান ও প্রশিক্ষণের মাস।

পৃথিবীর প্রত্যেকটি দেশে রমজান মাস ধর্মীয় অনুভুতির মধ্য দিয়ে পালিত হয়। সম্মান জানিয়ে পণ্যের দাম কমিয়ে দেয়া হয়। যে যত বেশি ভালো কাজ করবে সে ততবেশি সওয়াব পাবেন। এই ক্ষেত্রে আমাদের দেশ ব্যতিক্রম। আমরা কিভাবে প্রফিট বৃদ্ধি করবো সেটি নিয়ে ব্যস্ত থাকি। আমরা সাধারণ মানুষের কথা চিন্তা করি না। এবার রমজান মাসে কিভাবে আমরা সহনশীল থাকতে পারি এই বিষয়ে আপনারা পরামর্শ দিন।

মঙ্গলবার বিকালে ফেনী পৌরসভা কনফারেন্স হলে রেস্তোরা মালিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা রেস্তেরা মালিক সমিতির সম্পাদক নূরুল আবছার কবির বলেন, ফুটপাতে যারা ইফতারি বিক্রি করে তাদের কারণে আমরা রেস্তোরাঁ মালিকরা বিপাকে পড়তে হয়। তাদের কোন কোয়ালিটি থাকে না। বাহিরে বিক্রি করে বলে অনেকে খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে। এই বিষয়ে পৌর কর্তৃপক্ষ দৃষ্টি দিলে আমরা উপকৃত হবো। এতে প্রতিনিয়ত আমরা হিমশিম খেতে হয়। রেস্তোরা ছাড়া শহরে যেন অন্য কোন ফুটপাতে কেউ ইফতারি বিক্রি করতে না পারে সেটির ব্যাপারে সুদৃষ্টি রাখার জন্য অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *