অন্যান্য

ফেনীতে ভূমি কর্মকর্তা সহ আরো ৬ জন করোনায় আক্রান্ত

ফেনীতে ভূমি কর্মকর্তা সহ আরো ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে রবিবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষাগার থেকে প্রতিবেদনে করোনা পজিটিভ এসেছে। জেলা সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র মানব বার্তা কে জানিয়েছে, গত ক’দিন আগে ঢাকায় গিয়েছিলেন পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের এক যুবক। শনিবার তার নমুনা সংগ্রহ করা হয়। রাজধানীর একটি কুরিয়ার সার্ভিসে কর্মরত ছিলেন। দাগনভূঞা উপজেলার সদর রাজাপুর ইউনিয়নে তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়। এদের একজন ভূমি কর্মকর্তা ও অপর দুইজন ঢাকা থেকে ফিরেছেন। গত ১৯ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়। অপর দুইজন সোনাগাজী সদর ও মতিগঞ্জ ইউনিয়নের সৈয়দপুর এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন মানব বার্তা কে জানান, তাদেরকে হোম আইসোলেশনে রেখে স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে চিকিৎসা দেয়া হবে।

সূত্র আরো জানায়, ফেনীতে গত ১৬ এপ্রিল প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩ জনে। এর মধ্যে সদর উপজেলায় ২৩ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভুঞার ১৪ জন, সোনাগাজীতে ৯ জন, পরশুরামে ৭ জন, ফুলগাজীতে ৪ জন। অপর তিনজন পাশ্ববর্তী উপজেলা মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের ৩ বাসিন্দা ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছেন। একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রেরণ করা হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধি, পুলিশ সদস্য ও প্রকৌশলী রয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, রবিবার পর্যন্ত ১ হাজার ২শ ৩৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ থেকে আজ শুক্রবার পর্যন্ত ১ হাজার ৯৫ জনের প্রতিবেদন আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *