ফেনী

ফেনীতে বজ্রপাতে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কাশিমপুর গ্রামে বজ্রাঘাতে গা জ্বলছে ১৪ বছর বয়সী মাদ্রাসা পড়ুয়া ছাত্র আনোয়ার হোসেন মারা গেছে। নিহত আনোয়ার হোসেন উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্র ছিল। তার বাবার নাম নুর মিয়া।

নিহত আনোয়ার হোসেনের বাবা নুর মিয়া জানান, প্রতিদিনের মত আজ দুপুর সাড়ে ১২ টার দিকে বাড়ির উত্তর পাশে ক’রা খালের পাশে অবস্থিত একটি ঘাসের জমিতে ঘাস কাটতে যান সে। এ সময় তার দু ছেলে সঙ্গে ছিলেন। মাদ্রাসা বন্ধ থাকার কারণে ঘাস কাটায় যুক্ত হয় আনোয়ার হোসেনও। তখন খুব জোরে বজ্রপাত ও বিদ্যুৎ চমকাচ্ছিল। মাথায় কাঁচা ঘাসের বস্তা নিয়ে এগিয়ে যাচ্ছিলেন ওরা তিন জন। মাঝে ছিলেন আনোয়ার হোসেন। দুজনের মাথায় গাছের বস্তা থাকলেও আনোয়ারের হাতে ছিল একটি কাঁচি।

তাৎক্ষণিক বজ্রপাতে মাটিতে লুটিয়ে পড়ে যায় আনোয়ার হোসেন। এতে বিদ্যুতায়িত হয়ে আনোয়ারের বুকের বাম পাশ ও হাঁটুর নিচের অংশ আংশিক পুড়ে যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত ডাক্তার আনোয়ার হোসেনকে ঢাকা নিয়ে যেতে পরামর্শ দেন। পথিমধ্যে তার মৃত্যু হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফেনী মডেল থানার এসআই নাছির উদ্দিন।

ফেনী মডেল থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী বজ্রপাতে মাদ্রাসা ছাত্রের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *