পুলিশের উপর বিএনপি নেতাদের পাথর নিক্ষেপ, আহত ৪ পুলিশ, গ্রেফতার ২

ময়মনসিংহের গৌরীপুরে বিএনপি নেতাকর্মীদের পাথর হামলায় পুলিশ ইন্সপেক্টর (তদন্ত) সহ ৪ জন আহতের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার শিবপুর গ্রামের সাইফুল ইসলাম ও বলুহা গ্রামের শাহজাহান মিয়া।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাত ১২ টার পর উপ-পরিদর্শক শফিকুল ইসলাম বাদী হয়ে ১৯ জনের নাম ও অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলার পর ওই দিন রাতেই অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গৌরীপুর থানার এস আই ও মামলার তদন্ত কর্মকর্তা মোঃ শরীফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যার দিকে উপজেলার রামগোপালপুর বাজারে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে ময়মনসিংহ কিশোরগঞ্জ সড়ক অবরোধ করেন। খবর পেয়ে গৌরীপুর থানার ইন্সপেক্টর(তদন্ত) মনিরুজ্জামান মজুমদার পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিএনপির নেতাকর্মীদের সড়ক ছেড়ে অন্য কোন জায়গায় আন্দোলন করার অনুরোধ করেন।

তবে, বিএনপির নেতাকর্মীরা কোন কথা না শুনে সড়ক অবরোধ করেই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। পরে আবারও তাদের সড়ক ছেড়ে আন্দোলন করার অনুরোধ করেন। তবে, তারা কোন কথা না শুনে উল্টো পুলিশের উপর পাথর নিক্ষেপ করা শুরু করেন।

এই ঘটনায় গৌরীপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মনিরুজ্জামান মজুমদার, উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম, মো.শরীফ ও পুলিশ সদস্য আক্তার আহত হয়। খবর পেয়ে থানা থেকে পুলিশের আরও সদস্যরা গেলে আন্দোলনকারীরা ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়। পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেন।

উপ-পরিদর্শক (এসআই) মো.শরীফ আরও বলেন, এই ঘটনার পর মামলা দায়েরের পর বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। সুত্রঃ বিডি২৪লাইভ.

Leave a Comment