বিনোদন

পুত্র সন্তানের মা হলেন অভিনেত্রী নুসরাত

মা হলেন অভিনেত্রী নুসরাত।

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান জন্ম দিলেন পুত্র সন্তানের। কলকাতার এক বেসরকারি হাসপাতালে বুধবার ভর্তি হয়েছিল তিনি। নবজাতক এবং মা আপাতত ভালো আছেন। সন্তান জন্ম দেওয়ার সময় তার ইচ্ছেমতো তার সবথেকে কাছের মানুষ যশ দাশগুপ্ত তার সঙ্গী ছিলেন। অন্তঃসত্তা থাকাকালীন ও হবু মায়ের সব দায়িত্ব নিয়েছিল যশ। খবর-আনন্দবাজার পত্রিকা।

মা হওয়ার পর্যায়ে মহিলাদের অধিকার বুঝে নেওয়ার লড়াইয়ে সামনের সারিতে এসে দাঁড়িয়েছেন নুসারত। তিনি জানিয়েছিলেন ব্যঙ্গ, বিদ্রুপ, ঘৃণার প্রবল বাণের মুখে দাঁড়িয়ে তাঁর জীবনের কথা, সিদ্ধান্তের কথা। তাঁর প্রাক্তন সহবাস সঙ্গী নিখিল জৈনের নাম না করে তিনি বলেছিলেন দাম্পত্য বিষাক্ত হতে শুরু করলে সেখান থেকে বেরিয়ে আসা উচিত।

কেবলমাত্র সমাজের চোখরাঙানোর ভয়ে নিজে ভাল থাকা যাবে না, নুসরাতের মতে। নুসরাত বার বার নেটমাধ্যমে বলতে চেয়েছেন, নিজের পছন্দ আর ইচ্ছেকেই যে পত্যেক মহিলাকে প্রাধান্য দিতে হবে। তবে তর সন্তানের পৃতৃপরিচয় নিয়ে তিনি কোনোদিনই মুখ খোলেননি।

নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার প্রসঙ্গে নিখিল জানিয়েছিলেন তিনি এই বিষয়ে কিছুই জানেন না। তিনি বলেন, ‘নুসরাতের সঙ্গে দীর্ঘ দিন আমার কোনও সম্পর্ক নেই। এর থেকেই স্পষ্ট হয়ে যায় যে এই সন্তান আমার নয়।’ তবে তাঁর অত্যন্ত ঘনিষ্ঠমহল থেকে জানা গিয়েছে এই সন্তানের বাবা অভিনেতা যশ দাশগুপ্ত। অন্তঃসত্ত্বা প্রসঙ্গে নুসরাত বলেছিলেন, ‘মাতৃত্ব আশীর্বাদ, সেটা অস্বীকার করার জায়গা নেই, কিন্তু নিজের শরীর ও মন প্রস্তুত না হলে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়া উচিত নয়।’

আরও সংবাদঃ পুত্র সন্তানের মা হলেন অভিনেত্রী নুসরাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *