অন্যান্য

পাবনায় ভুল চিকিৎসায় ২ প্রসূতির মৃlত্যুর অভিযোগ, হাসপাতাল সিলগালা

পাবনায় আইডিয়াল হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতালে অপারেশনের সময় এক ঘণ্টার ব্যবধানে ভুল চিকিৎসায় দুই প্রসূতি মায়ের মৃlত্যুর অভিযোগ উঠেছে। রোববার (১৫ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে পৃথক পৃথক চিকিৎসকের সিজারিয়ান অপারেশনে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে হাসপাতাল পরিদর্শন করে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় হাসপাতালটি সিলগালা করে দেয় প্রশাসন। এ ঘটনার কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

[addHere]

মারা যাওয়া দুই প্রসূতি হলেন পাবনার আটঘরিয়া উপজেলার খিদিরপুরের স্বপ্না খাতুন এবং কুষ্টিয়ার শিলাইদহ গ্রামের মাহবুব বিশ্বাসের স্ত্রী ইনসানা খাতুন।

আরও পড়ুনঃ ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিlহত ২, আহত ২৫

নিlহতদের পরিবারের অভিযোগ, ঘটনার আগের দিন তাদের এই হাসপাতালে ভর্তি করানো হয়। ইনসানা খাতুনের অপারেশনের দায়িত্বে ছিলেন চিকিৎসক জাহিদা জহুরা। আর স্বপ্না খাতুনের অপারেশন করেন আরেক চিকিৎসক কাজী নাহিদা আক্তার লিপি। চিকিৎসকদের ভুলে দু’জনেরই মৃlত্যু হয়েছে বলে দাবি উভয় পরিবারের।

এ বিষয়ে পাবনা আইডিয়াল হাসপাতালের অংশীদার আব্দুল্লাহ আরিফ জানান, অভিযোগগুলো সঠিক নয়। স্বাস্থ্য অধিদফতর থেকে লোকজন এসেছিলেন। তারা তদন্ত করেছেন। তাদের তদন্তেই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

[addHere]

পাবনার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, প্রাথমিকভাবে হাসপাতালটি সিলগালা করা হয়েছে। ঘটনা অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, নিlহতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *