অন্যান্য

পদ্মায় নৌকা ডুবিঃ মৃ’ত্যুর পরেও একে অপরকে জড়িয়ে ধরেছিলো বাবা-মেয়ে

দেহে প্রাণ নেই তবু রয়ে গেল ভালবাসা। মৃ’ত্যুর পরেও ট্রলারডুবিতে পানির অতলে বাবা জড়িয়ে ধরেছিলেন সন্তানকে। প্রাণ নেই তাদের কারো শরীরে। তবু মৃ’ত্যুর পরেও যেন জীবনের তীব্রতর অর্থ দাঁড় করালেন এই বাবা-মেয়ে।

বাবা শামিম হোসেন (৩৫) ও মেয়ে রোশনি খাতুন (৭) শুক্রবার সন্ধ্যায় রাজশাহীর পদ্মায় ডুবে যাওয়া বর-কনে যাত্রীবাহী নৌকায় ছিলো। নৌকা দুটিতে থাকা আর অনেকের মতোই তলিয়ে যায় তারা। পরে শনিবার (৭ মার্চ) বিকেলে তাদের লা’শ দু’টি উ’দ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পদ্মার তলদেশ থেকে ডুবুরিরা তুলে নিয়ে আসেন শামিম হোসেন ও রোশনি খাতুনকে। সে সময় মেয়েকে বাবার লা’শ জড়িয়ে ধরে থাকতে দেখা যায়। বাবাও তার বুকের সঙ্গে মেয়েকে জড়িয়ে ধরে ছিলেন। উ’দ্ধারের পর তাদের আলাদা আলাদা করে দু’টি ব্যাগে রাখা হয়।

স্বজন ও এলাকাবাসী জানায়, ৬ মার্চ বিকেলে পবা উপজেলার হরিয়ান ইউনিয়ের খানপুর গ্রামে বর রুম্মানের বাড়িতে বউভাত অনুষ্ঠান শেষে কনে পুন্নির বাবার বাড়ি ডাইঙ্গারহাট এলাকায় ইঞ্জিনচালিত দু’টি নৌকায় করে ৪০ জন যাচ্ছিল। পথে সন্ধ্যায় পদ্মা নদীর খানপুর এলাকায় পৌঁছালে উত্তাল ঢেউয়ে নৌকা দু’টি উল্টে যায়। এতে নারী ও শিশুসহ অন্তত ৩০ জন নিখোঁজ হন। তাৎক্ষণিকভাবে স্থানীয় জেলেরা একটি নৌকা উ’দ্ধার করেন।

খবর পেয়ে ফা’য়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা উ’দ্ধার’কাজ শুরু করেন। তবে নদী উত্তাল থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে ফা’য়ার সার্ভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *