অন্যান্য

নতুন শনাক্ত ৫, মোট ৬১, চট্টগ্রামে সকলের নেগেটিভ

গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) নতুন পাঁচ জন রোগী শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৬১ জনে।

তবে গত দুইদিনে নতুন করে করোনা শনাক্ত হলেও কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছয়। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৬ জন।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলেন যুক্ত হয়ে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

ব্রিফিং এ ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘গত ২৪ ঘন্টায় ৫১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১২৬টি করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। বাকি ৩৮৭টি করেছে অন্যান্য প্রতিষ্ঠান।

এদিকে পর্যবেক্ষণে থাকা ২৯ জনের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ২২ জন এবং নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘নতুন শনাক্ত পাঁচ জনের মধ্যে চট্টগ্রামের কেউ নেই। এ পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে। আজ যে ক’জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে তাদের তথ্য সন্ধ্যায় জানা যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *