দাগনভূঞা পৌর নির্বাচন: কে হচ্ছে নৌকার মাঝি

দলীয়ভাবে  দলের প্রতীক পেতে আওয়ামী লীগের ডজনখানেক নেতা তৎপর হয়ে উঠেছেন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দলের সমর্থন নিশ্চিতের জন্য শক্ত ভাবে মাঠে নেমেছেন। মনোনয়ন প্রত্যাশী নেতারা প্রচারণার পাশাপাশি কেন্দ্রীয় ও জেলার নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে খবর পাওয়া যায়।

দাগনভূঞা পৌরসভা আগামী নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন:-

ওমর ফারুক খান (বর্তমান মেয়র), সাধারণ সম্পাদক পৌর আওয়ামী লীগ। ২০১১ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী আকবর হোসেন এর সাথে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হ‌ই। তখন পৌরবাসী আমার উপর যে ভালোবাসা, আস্থা, বিশ্বাস‌ ও দায়িত্ব অর্পণ করে আমাকে বিজয় করে সেই থেকে বর্তমান পর্যন্ত আমি আমার সাধ্যের মধ্যে সর্বোচ্চ উন্নয়নের ধারা বজায় রেখেছি। এই করোনা পরিস্থিতিতে ও সরকারি-বেসরকারি অনুদানের পাশাপাশি আমার উদ্যোগে হাজার হাজার মানুষকে নগদ অর্থ ,খাদ্য , ইফতার সামগ্রী ও ঈদ উপহার প্রদান করি।চলমান উন্নয়নের ধারাকে চলমান রাখতে এবং আবারও পৌরবাসীর সেবা করতে দল থেকে আমাকেই মনোনয়ন দেবে ইনশাআল্লাহ। বিভিন্ন সূত্রে জানা যায়, দাগনভূঞা পৌরসভার চলমান উন্নয়নের ধারাকে আরও বেগবান করতে তৃতীয় মেয়াদে নৌকার মাঝি হিসেবে ওমর ফারুক খান থাকবে।

আবুল কায়েস রিপন (এম.এ), সিনিয়র সহ সভাপতি পৌর আওয়ামী লীগ ‌।ছাত্র রাজনীতি থেকে তিনি মুজিব আদর্শের সৈনিক ।‌‌ ভাষা শহীদ সালাম মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি। দাগনভূঞা ব্যবসায়ী কল্যাণ সমিতির তিন বারের সফল সভাপতি । কৃষ্ণরাম পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বদরপুর দারুল উলুম মাদ্রাসার সভাপতি।এ ছাড়াও তিনি বিভিন্ন স্কুল, মাদ্রাসা, মসজিদ, খানকা সহ বিভিন্ন সামাজিক ,ধর্মীয় ,সাংস্কৃতিক বিভিন্ন মানবিক কর্মকান্ডের সাথে জড়িত। আবুল কায়েস রিপন জানান, এই করোনাকালীন সময়েও তিনি কর্মহীন ও মধ্যবিত্তের মাঝে নগদ অর্থ সহায়তা, খাদ্য সামগ্রী, ইফতার এবং ঈদ উপহার প্রদান করেন ।তিনি আরও জানান দলীয় নেতা-কর্মী ও দাগনভূঞা পৌরসভার গণমানুষের ইচ্ছায় আমি মেয়র পদ প্রার্থী এবং দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়লাভ করব ইনশাআল্লাহ।

মোহাম্মদ আলমগীর, যুগ্ম-সাধারণ সম্পাদক , বাংলাদেশ আওয়ামী লীগ ,দাগনভূঞা উপজেলা শাখা। তিনি জানান, ছাত্র রাজনীতি থেকে দলের নিয়ম-শৃঙ্খলা মেনে রাজনীতি করেছি এবং নেতাকর্মীদের খোঁজখবর রেখেছি। দল যদি চায় তাহলে তিনি নির্বাচন করবেন অন্যথায় নয়। বিভিন্ন সূত্রে জানা যায়, তিনি ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর বিশ্বস্ত এবং আস্থাভাজন। তাই এবারের নৌকার টিকেট মোহাম্মদ আলমগীর পাবে বলে ধারণা করছে।

খায়েজ আহামেদ (বি.কম), সভাপতি দাগনভূঞা পৌর আওয়ামী লীগ। তিনি জানান, আমার রাজনৈতিক গুরু ও অনুপ্রেরণায় মরহুম চেয়ারম্যান মোহাম্মদ হোসেন স্যার। ছাত্র রাজনীতি থেকে সাংগঠনিক ছিলাম বলে ফেনী সরকারি কলেজ ও সরকারি মুজিব কলেজের সমন্বয়ক ছিলাম। ঐতিহ্যবাহী দিশারী ক্লাবের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ঈদগা ফোরকানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি , তিন তিনবারের অভিভাবক সদস্য আতাতুর্ক সরকারি উচ্চ বিদ্যালয় । এছাড়াও বিভিন্ন মসজিদ খানকা সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। ২০১১ সাল থেকে আমি মেয়র মনোনয়ন প্রত্যাশী কিন্তু দলের সিদ্ধান্তকে সব সময় স্বাগত জানিয়েছি । শতভাগ আশাবাদী এবার আমাকেই বিবেচনা করবে ইনশাল্লাহ।

মোজাম্মেল হক মিন্টু, তিনি জানান ৮০ দশকের ছাত্র রাজনীতি থেকে বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতিতে সক্রিয় আছি। দলের সংকটময় সময়ে দলের হাল ছাড়িনি। ২০১১ সালের নির্বাচন থেকে মনোনয়ন প্রত্যাশী, গত দুই বার না পেলেও আমি আশাবাদী এবারের মনোনয়ন আমি পাব ইনশাআল্লাহ।

ভিপি নুরুল হুদা হুদন(বি.এ), সাবেক এ ছাত্র নেতা জানান, তিনি ছাত্র রাজনীতি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সক্রিয় সদস্য ।২০১১ সালের দাগনভূঞা পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তালা মার্কা ভোটে অংশগ্রহণ করে জনসাধারণের ভালোবাসায় তীব্র প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় স্থান অধিকার করে ছিলেন। আরও জানান, মেয়র নির্বাচিত না হওয়া সত্ত্বেও তিনি বিভিন্ন সামাজিক সেবা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তিনি আশা করেন, দল যদি তাকে মনোনয়ন দেন তাহলে তিনি নির্বাচন করবেন।

মোঃ নুরুল আফসার, জেলা যুবলীগের সদস্য। সাবেক ছাত্রলীগ সভাপতি সরকারি ইকবাল মেমোরিয়াল কলেজ,দাগনভূঞা পৌরসভা এবং দাগনভূঞা উপজেলা ।ছাত্র রাজনীতি থেকে অদ্যবধি পর্যন্ত যার ধ্যান-ধারণা বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি জানিয়েছেন দল থেকে মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয় লাভ করবে।

মো: নুর ইসলাম বলেন, আমরা পারিবারিক ভাবে সমাজ সেবক আমার বড় বোন  মিসেস পারুল আক্তার ৪নং রামনগর ইউনিয়নের ৩,৪,৫  সংরক্ষিত মহিলা সদস্য এবং দাগনভূঞা পৌরসভা  ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং আমার বড় ভাই দাগনভূঞা পৌরসভা  ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নূরুল হুদা সেলিম অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। তারই ধারাবাহিকতায় ইনশাআল্লাহ্ দলীয় মনোনয়ন পেলে পৌরবাসীর  সেবায় নিজেকে উজাড় করব।

কে হচ্ছে নৌকার মাঝি জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন জানান, মূল সিদ্ধান্ত দিবেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

নির্বাচন নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা সক্রিয় হয়ে উঠলেও দাগনভূঞাতে  বিএনপির শিবিরে উত্তাপ নেই।

কাজী সাইফুর রহমান স্বপন, সাধারণ সম্পাদক পৌর বিএনপি। তিনি বলেন, নির্বাচন করব জনগণের জন্য, যে নির্বাচনে জনগণ সন্তুষ্ট নয়, সে নির্বাচন করার আগ্রহ আকাঙ্ক্ষা ব্যক্ত করার কোনো যুক্তি আমি দেখছিনা । বিগত দুই নির্বাচনে মানুষ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে নাই। তিনি আরও জানান, দল যদি সিদ্ধান্ত দেয় তাহলে নির্বাচনে অংশগ্রহণ করব ।

জসিম উদ্দিন লিটন, সম্পাদক ব্যবসায়ী কল্যান সমিতি। তার সাথে যোগাযোগ করলে তিনি জানান, দাগনভূঞার প্রিয় ব্যবসায়ী এবং সাধারণ জনগণ আমাকে মেয়র এর জন্য নির্বাচনে অংশ নিতে বললে আমি তাদের আশ্বস্ত করি ভোটের পরিবেশ পরিস্থিতি দেখে আপনাদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন দেব ইনশাআল্লাহ ।

এছাড়াও জাতীয় পার্টি থেকে নির্বাচন করবেন এডভোকেট বিনোদ বিহারী ভৌমিক।

২০০২ সালে প্রতিষ্ঠিত ১২.২৫০বর্গ কিলোমিটারের বেশি আয়তনের দাগনভূঞা পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদ ছাড়াও ৯ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে।

দাগনভূঞা পৌরসভার নির্বাচনের মেয়াদ ১৩ই ফেব্রুয়ারি ২০২১ তারিখে শেষ হবে । উক্ত তারিখের  আগেই নির্বাচন কমিশন নির্বাচনের কার্যক্রম শেষ করবে বলে জানা যায়।

Leave a Comment