অন্যান্য

তালেবান সরকার নিয়ে বিশ্ববাসীর উদ্দেশে যে আহ্বান জানাল পাকিস্তান

তালেবান সরকার নিয়ে বিশ্ববাসীর উদ্দেশে যে আহ্বান জানাল পাকিস্তান। পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা তালেবানের অন্তর্বর্তী সরকারের সঙ্গে বিশ্বকে ‘সম্পৃক্ত’ হওয়ার আহ্বান জানিয়েছেন। মুয়িদ ইউসূফ ধবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান।

মুয়িদ ইউসূফ বলেন, বিশ্ব যেন অতীতের ভুলগুলো আবার না করার গুরুত্ব বুঝতে পারে আমরা এটা নিশ্চিত করার চেষ্টা করছি। তিনি আরও বলেন, আমাদের জন্য, আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা চাওয়া অপরিহার্য, সেদিকেই আমরা মনোনিবেশ করছি। এর আগে আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মোত্তাকি জানিয়েছেন, বিশ্বের যে কোনো দেশের সঙ্গে কাজ করতে আগ্রহী তালেবান সরকার। ১৫ আগস্ট যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার প্রক্রিয়ার মধ্যে তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেয়। এরপর তারা অন্তর্বর্তী সরকার গঠন করে। এখন গোষ্ঠীটি নিজেদের স্বীকৃতি দেওয়ার আহ্বান জানাচ্ছে বিশ্ব সম্প্রদায়কে। কিন্তু তাদের স্বীকৃতি দিতে এখনও রাজি হয়নি কোনো দেশ।

আরও সংবাদঃ তালেবান সরকার নিয়ে বিশ্ববাসীর উদ্দেশে যে আহ্বান জানাল পাকিস্তান।

তালেবান সরকার নিয়ে বিশ্ববাসীর উদ্দেশে যে আহ্বান জানাল পাকিস্তান। পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা তালেবানের অন্তর্বর্তী সরকারের সঙ্গে বিশ্বকে ‘সম্পৃক্ত’ হওয়ার আহ্বান জানিয়েছেন।

মুয়িদ ইউসূফ ধবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *