“তামিমের‘ ব্যাটে সেঞ্চুরি চাই’!

✨ভারত থেকে অনেক শিক্ষার্থী লেখাপড়া করতে বাংলাদেশে আসেন। সৈয়দ আদনান ও মোহাম্মদ আসিফ এসেছেন কাশ্মীর থেকে। ঢাকায় থাকেন খিলক্ষেতে। আশিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে এমবিবিএস শেষবর্ষের শিক্ষার্থী তারা।

✨মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এসেছিলেন প্রিয় ক্রিকেটার বাবর আজম ও তামিম ইকবালের খেলা দেখতে। তাদের আশা, তামিম এবারের বিপিএলে প্রথম সেঞ্চুরি করবেন।

✨সেঞ্চুরিখরায় ভুগছে বিপিএল। চলতি আসরের একাদশতম দিন পর্যন্ত দুশ’র ঘরে যেতে পারেনি কোনো দল। সেঞ্চুরি ছুঁতে পারেননি কোনো ব্যাটার।

✨আসিফ বলেন, ‘আমরা নয়জন সহপাঠী এসেছি। আমার পছন্দের ক্রিকেটার বিরাট কোহলি ও বাবর আজম। বাংলাদেশের তামিম ইকবালের খেলা উপভোগ করি। আজ (মঙ্গলবার) বাবর ও তামিমের খেলা দেখতে এসেছি। বিপিএলে যত ম্যাচ দেখেছি, কোনো দল ২০০ রান করতে পারেনি। বাংলাদেশের পিচ অনেক স্লো। এমন পিচে খেলে বিশ্বকাপের মতো বড় আসরে ভালো করা কঠিন। শুনেছি, বাবর আজম দেশে ফিরে যাবেন। আমি চাই, বিপিএলে এবারের আসরের প্রথম সেঞ্চুরি আসুক তামিমের ব্যাট থেকে।’

✨আসিফ বাংলাদেশে আছেন প্রায় পাঁচ বছর। বাংলায় কথা বলতে পারেন। এখানকার আতিথিয়েতায় তিনি মুগ্ধ। বিপিএলের মান বাড়াতে আসিফের পরামর্শ, ‘দেশের ক্রিকেটারদের পাশাপাশি ভালোমানের বিদেশিদের আনলে বিপিএল আরও জনপ্রিয় হয়ে উঠবে। আরও রান দরকার। দর্শক টি ২০ ম্যাচে রান প্রত্যাশা করে।’ সৈয়দ আদনানের প্রিয় খাবার বাংলাদেশের কাচ্চি।

✨ঢাকার জ্যামে কিছুটা বিরক্ত তিনি, ‘বাংলাদেশের সবকিছুই ভালো লাগে। তবে ঢাকার জ্যাম নিয়ে আমি বিরক্ত। অনেক সময় ২০ মিনিটের পথ যেতে দুই ঘণ্টা লেগে যায়। সরকারের এদিকে নজর দেওয়া উচিত।’

তামিম ইকবাল

Leave a Comment