চেকপোস্টে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়াতে হবে

পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরও তদারকি বাড়ানোর আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

তিনি বলেন, সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করে সমস্যা শুনতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে। পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরো তদারকি বাড়াতে হবে।

শনিবার রাজারবাগ পুলিশ লাইনস অডিটরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারদের সঙ্গে বিট পুলিশিং ও শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত এক মতবিনিময় সভা তিনি একথা বলেন।

বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫০টি থানার ৩০২ টি বিটের গঠন, বিট অফিসারের দায়িত্ব ও কর্তব্য এবং থানার অফিসার ইনচার্জ, জোনাল এসি ও ডিসি ক্রাইম বিভাগের দায়িত্ব ও কর্তব্যের বিষয় তুলে ধরা হয়।

বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায় উল্লেখ করে ডিএমপি কমিশনার চলমান বিট পুলিশিং প্রক্রিয়াকে আরও বেগবান করার জন্য নির্দেশ প্রদান করেন।

ডিএমপি কমিশনার বলেন, করোনাকালে যেভাবে আপনারা মানুষের কাছে পুলিশি সেবাকে পৌঁছে দিয়েছেন, ঠিক তেমনি অন্যান্য সকল ক্ষেত্রে এই কার্যক্রমকে ধরে রাখুন। সূত্র: যুগান্তর

Leave a Comment