অন্যান্য

চুয়েটে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ : বিশ্ববিদ্যালয় বন্ধ

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে
মঙ্গলবার (১৪ জুন) এ তথ্য জানা যায়।

এক জরুরি সভার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডীন, ইন্সটিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট এবং ছাত্রকল্যাণ পরিচালক এর সমন্বয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ ১৪ জুন থেকে আগামী ৫ জুলাই, ২০২২ পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে সবকিছু বিবেচনায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ছাত্রদের হল ত্যাগের নিদেশ দেয়া হয়েছে আজ মঙ্গলবার (১৪ জুন) বিকেল ৫টা এবং ছাত্রীদের আগামীকাল বুধবার (১৫ জুন) ১০টার মধ্যে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্নাতকোত্তর পর্যায়ে চলমান সকল একাডেমিক কার্যক্রম যতারীতি অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম বলেন, ‘চলমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আজকে আমরা হল বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়েছি। এরপর যাতে ক্যাম্পাসে কেউ অস্ত্র নিয়ে বের না হয় সেজন্য আমরা প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ নিব।’

এদিকে ক্যাম্পাস বন্ধ ঘোষণা করার পর অস্ত্র উদ্ধারে হলে রেড প্রসঙ্গে বলেন ‘অস্ত্র উদ্ধারে এখন (বেলা দেড়টার দিকে) হল রেড দিচ্ছ পুলিশ। সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও আছেন।’

উল্লেখ্য, গত শনিবার শহরে বাস থামানোকে কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই দল নিজেদের মধ্যে সংঘর্ষ জড়িয়ে পড়ে। এই ঘটনায় এখন পর্যন্ত দুজন সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ে এরা আ জ ম নাছির উদ্দীন ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী বলে পরিচিত।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *