চাকরি না হওয়ার লজ্জায় প্রাণ দিলো যুবক

সুনামগঞ্জের যুবক জয় ভট্টাচার্য (২৭) চাকরিতে যোগদান করতে ঢাকায় যাওয়ার জন্য বাসের টিকেট কাটতে গিয়ে দুদিন ধরে নিখোঁজ। তার মরদেহ সিলেটের একটি হোটেল থেকে উদ্ধার করেছে পুলিশ।

জয় ভট্টাচার্য নামের ওই যুবকের মরদেহ বুধবার (১৭ আগস্ট) দুপুর ৩টায় সিলেট শহরের হোটেল শাহবানের ৩য় তলার একটি কক্ষের দরজা ভেঙে উদ্ধার করা হয়। মৃত্যুর খবর শুনলে সুনামগঞ্জে জয়ের পরিবারে শোকের মাতম নামে।

জয়ের প্রতিবেশী ও নিকটাত্মীয় সূত্রে জানা যায়, জয় তার পরিবার ও এলাকাবাসীকে জানায়, সে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে নিয়োগের অপেক্ষায় আছে। উত্তীর্ণ হওয়ার পর এলাকাজুড়ে মিষ্টিও বিতরণ করে। কিন্তু প্রকৃতপক্ষে তার চাকরি হয়নি। আত্মসম্মানার্থে এই খবর জানাতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে জানান তারা।

হোটেলের মালিক ব্যারিস্টার আরশ আলী জানান, ১৫ আগস্ট ওষুধ কোম্পানির কর্মকর্তা পরিচয়ে জয় ভট্টাচার্য হোটেলের একটি কক্ষ ভাড়া নেন। কক্ষ থেকে কোনো সাড়া না আসলে বুধবার দুপুরে পুলিশের মাধ্যমে দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

সিলেট কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান জয়ের পরিবারের বরাত দিয়ে বলেন, জয় তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

তবে নিয়োগের কোন কাগজপত্র দেখাননি। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠাচ্ছি।

Leave a Comment