চট্টগ্রামে আরও ১৫১ জন শনাক্ত, করোনা রোগীর সংখ্যা এখন ৫২৩৫

পর পর দুদিন চট্টগ্রামে করোনা রোগী শনাক্তের সংখ্যা দুইশ’র উপরে থাকার পাশাপাশি গ্রাফও ছিল উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় শনাক্তের পরিমাণ কিছুটা কমেছে, কমেছে মৃত্যুর সংখ্যাও। চট্টগ্রামে নতুন করে আরও ১৫১ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হওয়ার দিনে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। নতুন শনাক্তের মধ্যে ৮৯ জন নগরের ও ৬২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। নতুন শনাক্ত ১৫১ জনের মধ্য দিয়ে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৩৫ জনে।

রোববার (১৪ জুন) কক্সবাজারের ১টি ও চট্টগ্রামের ৫টি ল্যাবে হওয়া ৭০৩টি নমুনা পরীক্ষায় এসব ফলাফল পাওয়া গেছে।

সোমবার (১৫ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বী।

এ সময়ের মধ্যে চট্টগ্রামে করোনা আক্রান্তের মধ্যে মারা গেছেন আরও ৪ জন। ফলে চট্টগ্রামে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২১ জন। অন্যদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৩১ জন। তাতে করে মোট সুস্থ হওয়ার সংখ্যা গিয়ে দাঁড়ালো ৪০২ জনে।

সিভিল সার্জনের দেয়া তথ্যানুযায়ী, রোববার চট্টগ্রামে সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)। সেখানে ২৩৫টি নমুনা পরীক্ষায় পজিটিভ আসে ৫১ জনের। যার মধ্যে ২৮ জন নগরের ও বাকি ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একই দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের ১৭৬টি নমুনা পরীক্ষায় পজিটিভ ৪৮ জন। যার মধ্যে ৪৬ জন নগরের ও ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের মধ্যে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৯ জন নগরের ও ২৬ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের সকলেই বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে ৬ জন। যাদের সকলেই নগরের।

কক্সবাজার মেডিকেল কলেজে ১০ নমুনা পরীক্ষায় ১ জনের করোনার জীবাণু শনাক্ত হয়।

বিভিন্ন উপজেলায় শনাক্ত ৬২ জনের মধ্যে সর্বোচ্চ ১৩ জন পটিয়ার বাসিন্দা। এছাড়া ১১ জন শনাক্ত হয়েছে রাঙ্গুনিয়ায়, ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় শনাক্ত হয় ৯ জন, সীতাকুণ্ডে ৪ জন, চন্দনাইশে ৪ জন, লোহাগাড়ায় ২ জন, মিরসরাইয়ে ১ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালীর ৫ জন, আনোয়ারার ১ জন এবং বোয়ালখালীর ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

Leave a Comment