গাজীপুরে ট্রেনের ধাক্কায় উল্টে গেল অক্সিজেনের লরি, আহত ৫

গাজীপুরে ট্রেনের ধাক্কায় উল্টে গেল অক্সিজেনের লরি, আহত ৫

অক্সিজেনবাহী লরির সঙ্গে ট্রেনের ধাক্কা লাগায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন। সিলেটেও যাচ্ছে না কোনো ট্রেন। গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার ঢাকা বাইপাসে মিরেরবাজার এলাকায় রেলগেটে লরি উল্টে যাওয়ার পর এই অবস্থা সৃষ্টি হয়েছে তিতাস কমিউটার ট্রেনের ধাক্কায়।

৫ জন পথচারী আহত হয়েছেন এ ঘটনায়। এ ঘটনা ঘটে শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে। এতে রেল চলাচল বন্ধ রয়েছে ঢাকা-চট্টগ্রামও-সিলেট পথে। ট্রেন উল্টো পথে নেওয়া হয়েছে পূবাইল রেলস্টেশনে।

প্রত্যক্ষদর্শীরা জানান মীরেরবাজার লেভেল ক্রসিং করার সময় এলপিজি গ্যাসের একটি লরি হঠাৎ করেই বিকল হয়ে পড়ে। এ সময় চট্টগ্রামগামী যাত্রীবাহী তিতাস ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে।পেছনের অংশ ভেঙে যায় অক্সিজেনবাহী লরির। দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় রেলগেট খোলা ছিল। লরির ড্রাইভার গেট খোলা পেয়ে প্রবেশ করেন। এ সময় রেল অতিক্রম করতে গেলে ট্রেনটি লরির উপর ওঠে যায়। লরিটি উল্টে গিয়ে রেল চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার পর পরই লরির চালক ও গেটম্যান পালিয়ে যায়।

মিরেরবাজারে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট আবদুল মান্নান জানান, গেটম্যান সতর্ক না থাকাতেই এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুই দিকে প্রায় ১৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

Leave a Comment