কেন্দ্রে এসেই মাটিতে লুটিয়ে পড়লেন বিসিএস পরীক্ষার্থী

কেন্দ্রে এসেই মাটিতে লুটিয়ে পড়লেন বিসিএস পরীক্ষার্থী

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে পরীক্ষা কেন্দ্রে এসে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন মো. ইমরান হোসেন নামের এক যুবক। শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে নয়টার দিকে রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এরপর অসুস্থ সেই পরীক্ষার্থীকে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। আগের চেয়ে সুস্থ অনুভব করায় বর্তমানে তিনি পরীক্ষায় অংশ নিয়েছেন বলেও কলেজ সূত্রে জানা যায়।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসাইন বলেন, ওই শিক্ষার্থী ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতেও খাওয়া-দাওয়া করেননি।

পরীক্ষার চিন্তায় নার্ভাস ছিলেন। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসেছিলেন। তারপরই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়লেন।

তিনি বলেন, তাকে মাটিতে পড়ে যেতে দেখে আমিসহ আশেপাশে যারা ছিলেন সবাই এগিয়ে আসি। তারপর মাথায় পানি দিয়ে কিছুটা স্বাভাবিক করি।

এরপর অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় তাকে আমরা পরীক্ষার হলে দিয়ে আসি। কিন্তু শেষ পর্যন্ত তিনি পরীক্ষা দিতে পারছেন কিনা সেটা বলতে পারব না।

এবারের পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী।

শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় শুরু হওয়া এই পরীক্ষা শেষ হবে বেলা ১২টায়। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের ২৫০ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *