করোনা সন্দেহে ফেনীতে ১০ প্রবাসীকে কোয়ারেন্টাইনে

করোনা ভাইরাসের সন্দেহের তালিকায় থাকা বিদেশ থেকে আসা ১০ প্রবাসীকে পারিবারিক কোয়ারেন্টাইনে পাঠিয়েছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা সিভিল সার্জন মো: সাজ্জাদ হোসেন জানান, করোনা ভাইরাসের সন্দেহে হিসাবে তালিকাভুক্ত ইতালী থেকে আসা ৮ জন, কুয়েত থেকে ১ জন ও চীন থেকে ১ জনকে মঙ্গলবার ফেনী এসেছে মর্মে ঢাকা থেকে জানানো হয় ।তবে বিমান বন্দরে এদের কারোশরীরে করোনা ভাইরাসের লক্ষন পাওয়া যায়নি ।

এসব প্রবাসীদের নাম ঠিকানা নিয়ে যোগাযোগ করে জেলা স্বাস্থ্য বিভাগ এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিককোয়ারেন্টাইনে থাকার পরমর্শ দিয়েছেন
এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড,ফেনীর ট্রমা সেন্টার ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কম্পক্সে ২০ বেডসহ ৫ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেড এর আইসোলেশনকর্নার করা হয়েছে।

এ ছাড়া ফেনী পরশুরামের বিলোনিয়া স্থল বন্দরে আগত যাত্রীদের মেডিকল চেকআপ করার জন্যে ১ জন ডাক্তার ও ৩ জন সহকারী সমন্বয়ে মেডিকেল বোর্ড কাজ চালিয়ে যাচ্ছে।করোনা সংক্রান্ত বিষয় সার্বক্ষনিক যোগাযোগ ওব্যবস্থা গ্রহনের জন্য একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে।

Leave a Comment