করোনা ‘নেগেটিভ’ গুরুতর অসুস্থ চিকিৎসককে চট্টগ্রাম থেকে ঢাকায় নেয়া হচ্ছে

রিপোর্ট নেগেটিভ কিন্তু করোনা উপসর্গ নিয়ে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) চিকিৎসাধীন আছেন ওই হাসপাতালের শিশু রোগ বিভাগের মেডিকেল অফিসার ডা. জাফর হোসাইন রুমি। শ্বাসকষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হলে রোববার (১৭ মে) এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

জানা যায়, গত ৭ মে করোনার নমুনা পরীক্ষা করালে ১১ মে রিপোর্ট আসে নেগেটিভ। উপসর্গ থাকলেও তার রিপোর্ট নেগেটিভ। রোববার (১৭ মে) শ্বাসকষ্ট নিয়ে মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হন তিনি।

ওই চিকিৎসকের শারীরিক অবস্থা সংকটাপন্ন। অক্সিজেন স্যাচুরেশন ৯০/৯২ এর উপরে না উঠায় মা ও শিশু হাসপাতালে চিকিৎসাও দেয়া যাচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিএমএর সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী বলেন, ‘ উপসর্গ দেখা দিলে কদিন আগে সে (ডাক্তার) করোনা পরীক্ষা করে। সেখানে রিপোর্ট নেগেটিভ আসে। তার শারিরীক অবস্থা খুবই খারাপ। আজকে আবার নমুনা নিয়ে গেছে। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হবে। ৫ টা ১৫ মিনিটের ফ্লাইটে ঢাকা মেডিকেলের কোভিড ইউনিটে পাঠানোর ব্যবস্থা হয়েছে।’

Leave a Comment