অন্যান্য

মৃত্যু ও সংক্রমণে অতীতের সব রেকর্ড ভাঙল চট্টগ্রাম

করোনায় মৃত্যুর মিছিল চট্টগ্রামে, সংক্রমণেও একালের সেরা রেকর্ড। করোনায় মৃত্যু ও সংক্রমন দুদিক থেকেই রেকর্ড গড়ল চট্টগ্রাম। এই প্রথম চট্টগ্রামে করোনায় ২৪ ঘন্টায় শনাক্ত হয় ১ হাজার ৩১০ জনের শরীরে। এর আগে সর্বোচ্চ ১০০৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত একদিন হাজারের উপরের শনাক্তের ঘটনা এ দুটিই। অন্যদিকে গত ২৪ ঘন্টায় মৃত্যুতে ও রেকর্ড করল চট্টগ্রাম।

একদিনেই মারা যান ১৮ জন করোনা রোগী। মৃত ১৮ জনের ১১ জনই উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (২৭ জুলাই) ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত সহ এ পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়াল ৭৭ হাজার ৫২১ জনে এবং গত ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু সহ চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯১৫ জনে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৫৫৪ জন ও উপজেলার ৩৬১ জন।মঙ্গলবার (২৭ জুলাই) মধ্যরাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় নগরীর নয়টি ল্যাব ও এন্টিজেন টেস্টে
৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন করে ১ হাজার ৩১০ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন।

করোনাভাইরাসে নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরে রয়েছে ৮৩৩ জন এবং ১৪ উপজেলায় ৪৭৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে আনোয়ারায় সর্বোচ্চ ৬৭ জন, সীতাকুণ্ডে ২৩ জন, সন্দ্বীপে ২৩ জন, বাঁশখালীতে ২১ জন, সাতকানিয়ায় ১৮ জন, মিরসরাইয়ে ১২ জন, লোহাগাড়ায় ২ জন, চন্দনাইশ ২ জন, বোয়ালখালীতে ৬৫ জন, হাটহাজারীতে ৫৯ জন, পটিয়ায় ৫৭ জন, রাউজানে ৫৪ জন, রাঙ্গুনিয়ায় ৪৪ জন, ফটিকছড়িতে ৩০ জন।

চট্টগ্রাম জেলায় করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা এখন ৭৭ হাজার ৫২১ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের বাসিন্দা ৫৮ হাজার ৩২৩ জন এবং ১৪ উপজেলার ১৯ হাজার ১৯৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *