অন্যান্য

করোনামুক্ত হয়ে হাসপাতাল ছাড়লেন সাগরিকার সামান্তা ও ঢেমশার করিম

চট্টগ্রাম জেলারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে আরও দুইজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন করে ছাড় পাওয়া এই দুজন সহ চট্টগ্রামে করোনা জয় করে বাড়ি ফিরা রোগীর সংখ্যা বেড়ে দাড়ালো ২৩ জনে।

সোমবার (৪ মে) দুপুর ১ টা নাগাদ সুস্থ হয়ে আইসোলেশন ওয়ার্ড ছাড়া এই দুইজন হলেন- সাতকানিয়ার পশ্চিম ঢেমশার মো. করিম (২৭) ও সাগরিকার সামান্তা (১৮)।

সামান্তা ১৪ এপ্রিল থেকে এবং করিম ১৬ এপ্রিল থেকে করোনা পজিটিভ রোগী হিসেবে জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের চিকিৎসক ডা. জামাল মোস্তফা।

সামান্তা পাহাড়তলী থানায় প্রথম শনাক্ত হওয়া গার্মেন্টস কর্মকর্তা ওমর আলীর মেয়ে। গত ৮ এপ্রিল ওমর আলী করোনা পজিটিভ শনাক্ত হন। এর ৬ দিন পর ১৪ এপ্রিল সামান্তা, তার মা ও দুই ভাই করোনা পজেটিভ শনাক্ত হন। পরিবারের ৫ সদস্যসহ আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন থাকলেও পরিবারের বাকি সদস্যরা সবাই সুস্থ হয়ে বাসায় ফিরেন ২৬ এপ্রিল।

এর ৮ দিন পর সামান্তাও বাড়ি ফিরলো। এই সময়ের মধ্যে ৫ দফায় সামান্তার নমুনা পরীক্ষা করা হয়। সর্বশেষ দুই পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায় সোমবার সামান্তাকে সুস্থ ঘোষণা করে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

অন্যদিকে সাতকানিয়ার পশ্চিম ঢেমশার মো. করিমও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন ১৪ এপ্রিল। তিনি পেশায় একজন সিএনজি চালক। তাকে জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনা হয় ১৬ এপ্রিল।

করিম বলেন, ‘আমি দুপুরে হাসপাতাল থেকে বের হয়েছি। এখন পটিয়া পার হচ্ছি। রাস্তায় কোন গাড়ি পাচ্ছিলামনা। একটা পিকআপে করে সাতকানিয়া যাচ্ছি।’

জেনারেল হাসপাতালে চিকিৎসাকালীন সময়টা কেমন ছিল এই প্রশ্নের জবাবে করিম বলেন- ‘ভাই আমি আগেও সুস্থ ছিলাম এখনো সুস্থ। শুধু শুধু আমাকে এনে এখানে রাখছে এজন্য বিরক্ত লাগছে। আমারতো কোন অসুখ ছিল না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *