অন্যান্য

কঠোর লকডাউনেও বাস-ট্রাকে রাজধানীতে ফিরছে মানুষ

কঠোর লকডাউনেও বাস-ট্রাকে রাজধানীতে ফিরছে মানুষ। সারা পৃথিবীব্যাপী চলছে করোনা মহামারির তান্ডব। বিশ্বব্যাপী মারা গেছে লক্ষ লক্ষ মানুষ এবং আক্রান্ত ও হয়েছে কোটি পরিমাণে। বাংলাদেশেও থেমে নেই করোনার তান্ডব। প্রতিদিনই করোনার ভয়াল থাবায় আক্রান্ত হচ্ছে হাজার হাজার লোক এবং মৃত্যুর সংখ্যাও কম নয়। করোনার তান্ডব নিয়ন্ত্রণ করতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

সর্বশেষ লকডাউনের মতো কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার। তবুও কমছে আক্রান্ত ও মৃত্যুর পরিমাণ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, ঈদ পরবর্তী লকডাউন আরো কঠোর হবে। এসময় শিল্প কারখানা এবং গার্মেন্টস ও বন্ধ থাকবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে আবারও শুরু হয়েছে কঠোর লকডাউন। লকডাউন সফল করতে মাঠে রয়েছে প্রশাসন। দেখা গেছে কখনো মানুষকে বুজিয়ে, আবার কখনো জরিমানা করে জনগনকে বুজানোর চেষ্টা করছে প্রশাসন।

আজ কঠোর লকডাউনের প্রথম দিনে কিছু সড়কে যাত্রীবাহি বাস চলতে দেখা গিয়েছে।

যে যেভাবে পারছেন রওনা দিয়েছেন ঢাকার উদ্দেশে। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ভোর থেকেই চলাচল করছে যাত্রীবাহী বাস। সেই আগের মতোই অধিক ভাড়ায় ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকারে ও মোটরসাইকেলে চলাচল করছে লোকজন।

মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়, এলেঙ্গা, রাবনা বাইপাস, টাঙ্গাইল বাইপাস, গোড়াই, মির্জাপুরসহ বিভিন্ন বাসটার্মিনালে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

এদিকে চলাচল করতে গিয়ে যানবাহনগুলো পুলিশের চেকে বাধাপ্রাপ্ত হয় এবং কিছু যানবাহনকে মামলা ও গুনতে হয়।তবে সড়কের বিভিন্ন জায়গায় মানুষের জটলা রয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, রাতে যে সমস্ত বাস উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসছিলো সেই বাসগুলো গন্তব্যে যেতে সকাল হয়ে গেছে।

তবে এখন কোনো বাস আসলে তা ফেরত দেয়া হচ্ছে। এছাড়াও মামলা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *