একনজরে দাগনভূঞা প্রেসক্লাবের সাংবাদিক তাহের পন্ডিত

মোহাম্মদ হোসেন: দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সভাপতি এমএ তাহের পন্ডিত সৎ ও সাহসী সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য চট্টগ্রাম বিএমএসএফ পক্ষ থেকে সম্মাননা সনদ গ্রহন করেন।

তিনি সাত সেশন দাগনভূঞা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব সম্মানের সহিত পালন করেন।তাহের ফেনীর অালো সাহিত্য গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি ও মোমারিজপুর সমাজ কল্যাণ পরিষদের সভাপতি, হাজী হাবিব উল্লাহ বৃত্তি পরীক্ষা পরিচালনা পর্ষদের ছয় বছর সভাপতির দায়িত্ব পালন করেন।তৃনমূল ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা পরিচালনা পর্ষদের সভাপতি ও অালোকিত ফেনী বৃত্তি পরীক্ষা পরিচালনা পর্ষদের সহ -সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তিনি ফাজিলের ঘাট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি ,চৌমুহনী সরকারি এস এ কলেজ থেকে অাই এস সি, ফেনী সরকারি কলেজ থেকে বি .এস .এস, নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় থেকে এম. এস .এস, ফেনী টির্চাস ট্রেনিং কলেজ থেকে বি এড, চট্রগ্রাম সরকারি বি পি এড কলেজ থেকে বিপিএড ডিগ্রি অর্জন করেন। নোয়াখালী এম এম সি থেকে সাংবাদিকতার উপর প্রশিক্ষন সম্পন্ন করেন। সাংবাদিক তাহের পন্ডিত প্রথমে চৌমুহনী থেকে প্রকাশিত দৈনিক জাতীয় নিশান পএিকায় হাতে খড়ি ।

ফেনী থেকে প্রকাশিত সাপ্তাহিক ফেনী বার্তা, সাপ্তাহিক রৌশনাবাদ,সাপ্তাহিক জাতীয় বার্তা, ফেনীর গৌরবে দাগনভূঞা প্রতিনিধি ছিলেন।বর্তমানে ফেনীর তালাশ ও দৈনিক সংগ্রামের দাগনভূঞা সংবাদদাতার দায়িত্ব পালন করেছেন।তিনি ফেনীর অালো নামে একটি সাহিত্য সাময়িকী,ফেনী বাতায়ম,বৈশাখের বার্তা ঈদ অানন্দ ,কয়েকটি সাময়িকীর সম্পাদনা করেন।পন্ডিত দক্ষিন নেয়াজপুর এম এ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ।পিতা মৃত নুর ইসলাম,মাতা নুর বানু,তার চার ভাই ও চার বোন,ও তিন ছেলে,স্ত্রী মর্জিনা অাক্তার নাজু ভূঞা গ্রাম ডাক্তার ।

তিনি দাগনভূঞা উপজেলা মোমারিজপুর গ্রামের দুলা গাজী ভূঞা প্রকাশ সাংবাদিক তাহের পন্ডিত বাড়িতে জন্মগ্রহণ করেন ১ অাগস্ট ১৯৭৩ খ্রিঃ। তিনি দাগনভূঞা উপজেলার সর্বস্তরের জনসাধারণকে মাহে রমজানের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন টাইমস অব ফেনীর মাধ্যমে। তিনি টাইমস অফ ফেনীর উত্তর উত্তর সাফল্য কামনা করেন।তিনি সকলের দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *