ইয়া’বা উ’দ্ধারের মা’মলায় ইউপি চেয়ারম্যান মানিক কারা’গারে, এলাকায় মিষ্টি বিতরণ

ইয়া’বা উ’দ্ধারের মা’মলায় আজিজুল হক ওরফে মানিক নামের এক ইউপি চেয়ারম্যানকে কারা’গারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে অতিরিক্ত চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ এই আদেশ দেন।

আজিজুল হক মানিক ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।আজিজুল আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। মানিক চেয়ারম্যান কারা’গারে যাওয়ায় খুশিতে ঘোপালে মিষ্টি বিতরণ করেছে এলাকাবাসী।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, নগরের হালিশহর থানার ইয়া’বা উ’দ্ধারের একটি মা’মলায় জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন। পরে আসামি আজিজুল হককে কারা’গারে পাঠিয়ে দেওয়া হয়।

পুলিশ জানায়, ৬ ফেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহর এলাকা থেকে ইয়া’বাসহ এক নারীকে গ্রে’প্তার করে পুলিশ। তাঁর নাম রেহেনা আক্তার সুমি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাম’লা করে। গ্রে’প্তারকৃত আসা’মির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মা’দক মা’মলায় আজিজুল হককেও আ’সামি করা হয়।

ই’য়াবা আ’টকের ঘটনায় হালিশহর থানার এএস আই আবুল হোসেন বাদি হয়ে ফেনী জেলা সদরের ধর্মপুরের রামপুর এলাকার মোঃ মোস্তফার মেয়ে রেহানা আক্তার সুমিকে (৩৫) এক নম্বর আ’সামী করে ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত আমিন শরীফের পুত্র ঘোপাল ইউনিয়নের চেয়ারম্যান আজিুল হক মানিক (৪৫) ও ইকবাল হোসেনকে (৩৮) আ’সামী করে তিনজনের বিরুদ্ধে মা’দক’দ্রব্য আইনে একটি মা’মলা দায়ের করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এক বছর পূর্বে ই’য়াবাসহ আট’ককৃত রেহানা আক্তারের স্বামীর সাথে ডিভোর্স হয়ে যায়। এরপর ঘোপাল ইউনিয়ন পরিষদে বৈঠকের মাধ্যমে তা সীমাংসা হয়ে কিস্তিতে রেহানার ধার্য্যকৃত মোহরানার টাকা পরিষদের সীদ্ধান্ত হয়। ধার্য্যকৃত টাকা চেয়ারম্যানের মাধ্যমে রেহানা বুঝে নেবে। টাকার জন্য বেশ কয়েকবার ইউনিয়ন পরিষদে যাওয়া আসার পর মানিক চেয়ারম্যানের সাথে রেহানার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তাকে বিয়ের করার আশ্বাসও দেন চেয়ারম্যান। কয়েকদিন পূর্বে ফেনী গোয়েন্দা পুলিশের একটি টিম ময়মনসিংহের হালুওয়াঘাট উপজেলায় গত ৮ ডিসেম্বর ছাগলনাইয়া সমিতি বাজারে গু’লিতে নি’হত সিরাজ হ’ত্যা মামলার আ’সামীদের ধরতে গেলে সেখানে আসা’মীদের সাথে রেহানাকে পাওয়া যায়। তখন থেকে মানিক চেয়ারম্যানের সাথে রেহানার প্রেমের সম্পর্ক জানাজানি হয়। এরপর থেকে রেহানা বিয়ের জন্য চেয়ারম্যানকে চাপ দিচ্ছিলো। গত ৬ ফেব্রুয়ারি তাকে বিয়ে করার কথা বলে চট্টগ্রাম শহরে নিয়ে যায়। এরপর রেহানা ই’য়াবা সহ পুলিশের হাতে আ’টক হয়।

মামলার তদন্ত কর্মকর্তা হালিশহর থানার উপপরিদর্শক (এস আই) শহীদ উল্লাহ বলেন, গ্রে’প্তা’রকৃত ওই নারী জানিয়েছেন ই’য়াবাগুলো আজিজুল হকের। এ জন্য তাঁকে ধরতে অভিযান চালানো হয়। কিন্তু ধরা যায়নি। তিনি আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাঁকে কা’রাগারে পাঠিয়েছেন। পরবর্তী শুনানির দিনে পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য রি’মান্ড আবেদন করা হবে।

Leave a Comment