অন্যান্য

খাগড়াছড়িতে ছাত্রলীগের পদবঞ্চিতদের তাণ্ডব, আটক ৩

খাগড়াছড়িতে ছাত্রলীগের এক কমিটিকে স্থান না পাওয়ায় দীঘিনালা-সাজেক সড়ক অবরোধ করে পর্যটকবাহী কয়েকটি গাড়িতে হামলা ও ভাংচুর চালিয়েছে পদবঞ্চিত নেতা-কর্মীরা।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনায় তিনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, দীঘিনালা ছাত্রলীগের অপু চৌধুরী, বাবলু চৌধুরী, আমানুর রহমান শান্ত।

পর্যটকবাহী একটি গাড়ির গ্লাস ভাংচুরের কথা স্বীকার করে দীঘিনালা থানার ওসি উত্তম কুমার দেব বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

গত শনিবার জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ যৌথভাবে দীঘিনালা ও মাটিরাঙা উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন।

এ কমিটি ঘোষণার পর দীঘিনালা উপজেলার ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা রোববার সকাল থেকে দীঘিনালা বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে। এক সময় সাজেকগামী পর্যটকবাহী গাড়িগুলো পৌঁছলে এই হামলা ও ভাংচুর চালানো হয়।

জেলা ছাত্রলীগের সদস্য এবং দীঘিনালা উপজেলা শাখার সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বাবলু কুমার দে বলেন, “হঠাৎ করে জেলা কমিটি উপজেলা শাখার কাউকে না জানিয়ে অছাত্র এবং বিবাহিতদের দিয়ে পকেট কমিটি ঘোষণা করায় ছাত্রলীগের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।”

এদিকে, এসব অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা জানিয়েছেন, ‘জ্ঞাতভাবে’ কোনো অছাত্র বা বিবাহিত কাউকে কমিটিতে রাখা হয়নি।

সুনির্দিষ্টভাবে কারো বিরুদ্ধে এমন অভিযোগ থাকলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, “অবশ্য হামলা, ভাংচুর বা অবরোধ প্রতিবাদের ভাষা হতে পারে না। এটা যারা করছে তারা আদৌ ছাত্রলীগের নেতা-কর্মী কিনা সন্দেহ রয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *