অন্যান্য

চট্টগ্রামে আগুনে দগ্ধ হয়ে দাগনভুঞার ২ জনের মৃত্যু, অপর ৫ জনের অবস্থা আশংকাজনক

চট্টগ্রামে ছেলের বাসায় ডাক্তার দেখাতে যেয়ে আগুনে দগ্ধ হয়ে মা পেয়ারা বেগম (৬৫) এর মৃত্যুর দুদিন পর মারা গেলেন ছেলে মিজানুর রহমান (৪২)। বুধবার সকালে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মিজানুরের মৃত্যু হয়।

নিহত মিজানের স্ত্রী দাগনভূঞার সিন্দুরপুর ইউনিয়নের উত্তর কৌশল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অগ্নিদগ্ধ বিবি সুলতানা মুন্নি (৩৬), তার এক মেয়ে, এক ছেলে শেখ হাসিনা বার্ন ইউনিটে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। আগুনের ওই ঘটনায় সাইফুর রহমান (১৯), মাহের (৫), শিশু মানহা (২), সুমাইয়া (১৮), সাবলেট ভাড়াটিয়া রিয়াজ (২২) ও জাহান (২১) দগ্ধ হয়েছিলো। রোববার রাতে চট্টগ্রামের উত্তর কাট্টলীতে এঘটনা ঘটলে আগুনে দগ্ধ হয়েছেন দাগনভূঞার একই পরিবারের ৭ জনসহ ৯ জন।

হাসপাতাল সূত্র জানা গেছে, দগ্ধ ব্যক্তিদের মধ্যে সাইফুরের ২২, সুলতানার ২০, মানহার ২০, মাহেরের ৫, পেয়ারার ৬০, রিয়াজের ১৮, জাহানের ১২ ও সুমাইয়ার ১৫ ভাগ পুড়ে গেছে।

জানা গেছে, গত ৯ নভেম্বর বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। ঘটনাস্থলে যেয়ে দেখা গেছে ঘরের প্রতিটি জায়গায় আগুনের ছাপ রয়েছে। তবে চুলা অক্ষত রয়েছে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। খবর পেয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কারো কোনও গাফিলতি থাকলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিহতের পরিবার সূত্র জানায়, অতিসম্প্রতি চিকিৎসা করাতে ছোট মেয়েকে নিয়ে মা পেয়ারা বেগম দাগনভূঞা থেকে চট্টগ্রামে বসবাসরত ছেলে মিজানুর রহমানের বাসায় যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *