শিক্ষা উপমন্ত্রী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণা, আটক ২

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে নগরীর বিআরটিসি এলাকা থেকে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- ফটিকছড়ির মো. তাহের উদ্দিন সিদ্দিকীর ছেলে মো. শিহাব উদ্দিন উদ্দিন সিদ্দিকী প্রকাশ রিহান সিহাব (২৬) ও কুমিল্লার মুরাদনগর এলাকার মৃত মঈন উদ্দিন আহমদের ছেলে মো. সোলায়মান (৪১)। এরমধ্যে সোলায়মান গোল্ডেন ইন হোটেলের মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার।

অন্যদিকে ভুক্তভোগী তাসলিমা সাখাওয়াত বেসরকারি সাউথ ইস্ট ব্যাংকের জুবিলী রোড শাখার সিনিয়র অফিসার ও নগরীর গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটির বাসিন্দা।কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা
প্রতারণার শিকার হয়ে তাসলিমা সাখাওয়াত নামের এক মহিলার সোমবার (৪ জানুয়ারী) নগরীর কোতোয়ালী থানায় করা একটি মামলার প্রেক্ষিতে এ দুজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ইফতিয়াজ সাঈদ সর্দার নামে এক ব্যক্তি মাদকসহ ঢাকায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। তার জামিন বিষয়ে তার পূর্ব পরিচিত শিহাব নামের এক লোকের সঙ্গে কথা বলেন ইফতিয়াজের স্ত্রী তাসলিমা সাখাওয়াত। শিহাব টাকার বিনিময়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ব্যবহার করে জামিন করিয়ে দিবে বলে তাকে আশ্বস্তও করেন। শিহাবের কথা বিশ্বাস করে তিনি একপর্যায়ে তার হাতে তুলে দেন নগদ ২ লাখ টাকা। কিন্তু স্বামীর জামিন বিষয়ে কোনো অগ্রগতি নেই এবং শিহাব সময়ক্ষেপণ করছেন। এক পর্যায়ে প্রতারিত হচ্ছেন উপলব্ধি করে বাদি মন্ত্রীর এপিএসের সঙ্গে যোগাযোগ করলে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়েই মামলা দায়ের করেন।

পুলিশ আরও জানায়, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পরপরই দুইজনকে গ্রেপ্তার করে উদ্ধার করা হয় প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা ২ লাখ টাকার মধ্য থেকে ১ লাখ ৭০ হাজার টাকা।

কোতেয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘ভুক্তভোগীর কাছ থেকে আত্মসাৎ করা বাকী টাকা উদ্ধারেরও চেষ্টা চলছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে এ প্রতারক চক্রের অন্য সদস্যে জড়িত থাকলেও আইনের আওতায় আনা হবে।

Leave a Comment