আনোয়ারায় প্রবেশ পথে পুলিশের কড়াকড়ি

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে মানুষ যাতে আনোয়ারা উপজেলায় প্রবেশ এবং বাইরে যেতে না পারে সে লক্ষ্যে প্রবেশপথগুলোয় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

সব প্রবেশ পথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। তবে এই কড়াকড়ির মধ্যেও নানা ছুতোয় ঢুকে পড়েছেন অনেকে। আবার কেউ বেরিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশের প্রশ্নবাণে জর্জরিত হতে হয়েছে। তবে অধিকাংশকেই চেকপোস্ট থেকে ফিরিয়ে দেয়া হয়েছে।

উপজেলার প্রবেশ মুখ তৈলারদ্বীপ সেতু, বরকল সেতু ও বড়উঠানের ডাকপাড়া এলাকাসহ বেশকিছু পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি দেখা গেছে।

উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে- জরুরি সেবার আওতায় থাকা ওষুধ, খাদ্য, জরুরি পণ্যবাহী পরিবহন, রপ্তানি পণ্যবোঝাই পরিবহন ও রোগী সমেত অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন ঢুকতে ও বের হতে দিচ্ছে না পুলিশ।

প্রতিবন্ধকতা তৈরি করে মানুষের চলাচলও করেছে সীমিত। সন্তোষজনক জবাব দিতে না পারলে পায়ে হেঁটেও কাউকে প্রবেশ ও বের হতে দেয়া হচ্ছে না এ উপজেলায়।

ইতিমধ্যে করোনার প্রকোপ মোকাবেলায় বাড়ানো হয়েছে সাধারণ ছুটিও। এ সময় পর্যন্ত সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়াও নিষিদ্ধ করেছে সরকার। কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ও থানা পুলিশ।

এ প্রসঙ্গে আনোয়ারা থানার সহকারি পুলিশ পরিদর্শক একরামুজ্জামান বলেন, সচেতনার পাশাপাশি সরকারের নির্দেশনাও মানতে হবে সবাইকে। পরিচয় জেনে কাউকে প্রয়োজন ছাড়া প্রবেশ বা বের হতে দিচ্ছি না। কষ্ট হলেও নির্দেশনা মেনে দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য আহ্বান ও সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য অনুরোধ করছি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আনোয়ারা উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। উপজেলার প্রবেশ পথে পুলিশ কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালন করে যাচ্ছে। পরিচয় জেনে বিনা প্রয়োজনে কাউক প্রবেশ বা বের হতে দেওয়া হচ্ছে না।

Leave a Comment