অন্যান্য

আখাউড়ায় গরুর হাট বসছে লকডাউনেও

আখাউড়ায় গরুর হাট বসছে লকডাউনেও

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার সারাদেশে লক ডাউন ঘোষণা করেছে। এ লক ডাউন উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বসেছে পশুর হাট। পৌর শহরের কলেজ পাড়ায় মঙ্গলবার (২৯ জুন) এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ। এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে সৃষ্টি হয়েছে ক্ষোভ ।

বাজার কর্তৃপক্ষ বলছে, প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ না নেয়ায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি। আখাউড়া উপজেলায় কলেজ পাড়া গরু বাজারে প্রতি সপ্তাহের মঙ্গলবার হাট বসে। সাধারণ মানুষ মনে করছেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গরুর হাট বসাচ্ছেন বাজার কর্তৃপক্ষ।

জানা গেছে, আখাউড়া উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটে এ বাজারে। সরেজমিনে দেখা যায়, হাটে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে নেই মাস্ক। সরকার ঘোষিত লক ডাউনের মধ্যেও আখাউড়ায় এমন হাট ও জনসমাগম নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

হাটের ইজারাদার ইয়াসিন মোল্লার মোবাইল ফোনে একাধিক বার কল করা হলেও তিনি রিসিভ করেননি। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ আলম জানান,সরকারি বিধিনিষেধ যারা অমান্য করে গরু বাজার বসিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *