হাজার ছাড়িয়েছে ফেনীতে করোনা আক্রান্তের সংখ্যা!

ফেনীতে করোনার সংক্রমণ হাজার ছাড়িয়েছে। জেলায় আক্রান্তের ৮৭ তম দিনে এসে ১০০৪ জনে দাঁড়িয়েছে রোগীর সংখ্যা। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২১ জন। শনিবার পর্যন্ত জেলায় ৬৭৪ জন সুস্থ্য হয়েছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এস আর মাসুদ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রামন শনাক্ত হয়। শনাক্তের ৮৭তম দিনে এসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০০৪ জন। এদের মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৮৯ জন, দাগনভূঞায় ২১১ জন, সোনাগাজীতে ১৭৩ জন, ছাগলনাইয়ায় ১১৭ জন, ফুলগাজীতে ৫১ জন, পরশুরামে ৪৮ জন ও ফেনীর বাইরের জেলার ১৫ জন রোগী রয়েছে।

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, ব্যাংকার, প্রকৌশলী, শিক্ষক, শিক্ষার্থী ও শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য ১৯ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে আক্রান্ত ২৫ জন ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে। অপর আক্রান্তরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে ফেনীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় ২১ জনের মৃiত্যু হয়েছে। এদের মধ্যে ১৮ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছে। মৃiতদের মধ্যে ৯ জন সোনাগাজীর, ৬ জন ফেনী সদর’র, ৪ জন দাগনভূঞার ও ২ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। তবে ফেনীতে আক্রান্ত অনেক রোগী উন্নত চিকিৎসা নিতে যেয়ে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে মারা গেলেও মৃrতব্যক্তিদের সংখ্যা ফেনীর স্বাস্থ্য বিভাগে তালিকায় যোগ হয়নি।

অপরদিকে শনিবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘন্টায় নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে ২২টি নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে নতুন আক্রান্ত হয়েছে ৬ জন। শনিবার নতুন করে আরো ৮৭ জনের নমুনা প্রেরণ করা হয়েছে।

জেলা করোনা নিয়ন্ত্রন কক্ষের সমন্বয়ক ডা. মো. শরফুদ্দিন মাহমুদ জানান, শনিবার পর্যন্ত জেলায় ৫৬৫২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে ৫৪৯৭ জনের প্রতিবেদন পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এখনও নমুনা প্রতিবেদনের ফল অপেক্ষমান রয়েছে ১৫৫ জন।

Leave a Comment