আর প্রযোজনা নয়, শুধু অভিনয় করব: অনন্ত জলিল

ঢালিউডের জনপ্রিয় প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল। তার সর্বশেষ ছবি ‘দিন: দ্য ডে’ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সম্প্রতি বিভিন্ন ইস্যুতে মন ভেঙেছে অনন্ত জলিলের। প্রযোজকের খাতা থেকে নাম সরানোর সিদ্ধান্ত নিয়েছেন এ অভিনেতা। অনন্ত জলিল বলেন, নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না।

‘দিন: দ্য ডে’ ছবিটির বাজেট নিয়েও অনেক প্রশ্ন উঠেছে। এ ছবির বাজেট নিয়ে পরিচালক ও অনন্ত জলিল পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন। পাশাপাশি আলোচনা-সমালোচনা তো আছেই। এসব বিষয় নিয়েই কষ্ট পেয়ে প্রযোজনা থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অনন্ত। জানা গেছে, এ সিনেমার (দিন: দ্য ডে) বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি করে আসছেন অভিনেতা, প্রযোজক অনন্ত জলিল। কিন্তু ছবির নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানালেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটির কিছু বেশি। এ বিষয়টি নিয়ে ট্রল শুরু হওয়ায় অনন্ত দুঃখ পেয়ে এমন সিদ্ধান্ত নেন।

ঢাকাই সিনেমার এ অভিনেতা বলেন, নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না। আমার মনে হয় উনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখেন। তারা মনে করেন আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি। অনন্ত জলিল আরও বলেন, চলচ্চিত্রের পাশে আমি যেভাবে ছিলাম, সেভাবে আর পাবে না আমাকে। আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি বাইরের সিনেমা করব। আমার ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। প্রযোজনা করব না, শুধু অভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি।

এদিকে জানা গেছে, নতুন আরও একটি সিনেমা ঘোষণা দিতে যাচ্ছেন তিনি। যার মহরত হতে যাচ্ছে আগামী ৩ সেপ্টেম্বর। অনন্ত’র একটি ঘনিষ্ট সূত্রে নিশ্চিত হওয়া গেছে, বিএফডিসিতে অনুষ্ঠিত হবে এই মহরত। ছবির নাম ও শিল্পী তালিকা এখনো জানা যায়নি। গোপন রেখেছেন এই নায়ক৷ উল্লেখ্য, ২০১০ সালে ঢালিউডে পা রেখেছিলেন অনন্ত জলিল। তার প্রথম সিনেমা ‘খোঁজ-দ্য সার্চ’। এরপর ৬টি সিনেমা মুক্তি পেয়েছে তার। অনন্ত অভিনীত ৮ম সিনেমা মুক্তির অপেক্ষায়। নাম ‘নেত্রী-দ্য লিডার’।

আরও পড়ুন…

Leave a Comment