অন্যান্য

মেয়র হতে পারলে বেকারদের চাকরির উদ্যোগ নেবেন শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে জিতে মেয়র হতে পারলে স্থানীয় বাসিন্দাদের বন্দরে চাকরি দেওয়ার উদ্যোগ নেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী শাহাদাত হোসেন।

বুধবার গোসাইলডাঙ্গা ও দক্ষিণ-মধ্যম হালিশহর ওয়ার্ডে নির্বাচনী গণসংযোগে এ কথা বলেন তিনি।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেন বলেন, “চট্টগ্রাম বন্দর প্রতিষ্ঠাকালে ও সম্প্রসারণের সময় বিভিন্নভাবে স্থানীয় বাসিন্দদের জমি অধিগ্রহণ করা হয়েছিল। দেশের স্বার্থে বন্দরের জন্য অনেককে নিজেদের বসতবাড়ি ছাড়তে হয়েছে।

“এতে বন্দর এলাকার স্থায়ী বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। অথচ এখনও বন্দর এলাকায় সুশিক্ষিত হাজার হাজার যুবক বেকার। এই বেকারত্বের কারণে যুবকরা বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয়ে পরিবারের বোঝা হয়ে দাঁড়িয়েছে।”

স্থানীয় সুশিক্ষিত লোকদের বন্দরে চাকরির কোটা নেই উল্লেখ করে তিনি বলেন, “আমি মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম বন্দরে স্থানীয় বাসিন্দাদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগের উদ্যোগ গ্রহণ করব।”

শাহাদাত হোসেন গোসাইলডাঙ্গা ওয়ার্ডের বারিক বিল্ডিং মোড় থেকে শুরু করে হাসেম সওদাগর মসজিদ, কে বি দোভাষ লেইন, মধ্যম গোসাইলডাঙ্গা, ফকিরহাট রোড়, হাজি ঠান্ডা মিয়া লেইন, রোহিঙ্গা পাড়া, বেচাখাঁ রোড়, ফকিরহাট বাজার, নিমতলা বিশ্ব রোড় হয়ে কাস্টমস মোড় এবং দক্ষিণ-মধ্যম হালিশহর ওয়ার্ডের সল্টগোলা রেল ক্রসিং থেকে শুরু হয়ে ইশান মিস্ত্রীর হাট, পুরাতন ডাকঘর মোড়, লোহারপুল মোড়, মাইজপাড়া প্রভৃতি এলাকায় গণসংযোগ করেন।

গণসংযোগে শাহাদাত হোসেন বলেন, নিমতলা থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত পর্যন্ত বিশেষায়িত কোনো হাসপাতাল নেই। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের যে হাসপাতাল আছে তাতে স্থানীয় বাসিন্দারা কোনো চিকিৎসা পান না।

মেয়র নির্বাচিত হলে সিটি কর্পোরেশনের অধীনে বিশেষায়িত হাসপাতাল করার উদ্যোগ নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

বিএনপি প্রার্থীর সঙ্গে ছিলেন দলের মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য গাজী সিরাজ উল্লাহ, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, মহানগর বিএনপির সাবেক সহ-সাধারণ সম্পাদক শামসুল আলম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, মহানগর জাসাস সভাপতি আব্দুল মান্নান রানা, দক্ষিণ-মধ্যম হালিশহর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হাজি মো. হানিফ সওদাগর, গোসাইলডাঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. হারুণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *