ফ্রি ইন্টারনেট সুবিধা, ১০ টাকায় রবি সিম পাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ১০ টাকায় সিম দিচ্ছে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানী রবি। একইসাথে শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেটের জন্য আবেদনের সময় বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের যেকোনো Robi walk in center থেকে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড অথবা ভর্তি রশিদ, জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন কার্ড প্রদর্শন করে ১০ টাকায় সিম নিতে পারবে। এছাড়া আগে যারা ইন্টারনেটের জন্য আবেদন করতে পারেনি তারা ৩১ অক্টোবরের মধ্যে অনলাইনে এই লিংকে গিয়ে forms.gle/myynHvy6f7RBxCtG7 রেজিস্ট্রেশন করতে পারবে।

তিনি আরও বলেন, ‘আগে যারা রেজিস্ট্রেশন করেছে তাদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না। তবে কোন তথ্য ভুল হলে ইমেইলে লগ ইন করে সংশোধন করতে পারবে।’

প্রসঙ্গত, অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ানোর লক্ষ্যে প্রতি শিক্ষক-শিক্ষার্থীকে মাসে ১৫ জিবি করে ডাটা বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১২ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা কিভাবে এই বিনামূল্যে ডাটা সুবিধা ভোগ করবেন তা জানিয়ে দেওয়া হয়।

সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Comment