অন্যান্য

৪ ছাত্র অপহরণ করে ২০ লাখ টাকা চাঁদা দাবি রোহিঙ্গা সন্ত্রাসীদের

চার স্কুলছাত্র অপহরণ, ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি রোহিঙ্গা সন্ত্রাসীদের।

চার শিক্ষার্থীকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। অপহৃত চারজনই কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া উচ্চবিদ্যালয়ের ছাত্র। এরই মধ্যে অপহৃত শিক্ষার্থীদের পরিবার ও স্বজনদের কাছে মুঠোফোনে কল করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে চক্রটি।

অপহৃত শিক্ষার্থীরা হলো রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের প্যাঁচার দ্বীপের মোংলা পাড়ার মোহাম্মদ কায়সার, মিজানুর রহমান, জাহেদুল ইসলাম ও মিজানুর রহমান। তাদের মধ্যে জাহেদুল সোনারপাড়া উচ্চবিদ্যালয়ের দশম ও অপর তিনজন একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

এই অপহরণের ঘটনা সোমবার ঘটলেও আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুর পর্যন্ত ওই ছাত্রদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে অপহৃত এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, চার শিক্ষার্থীকে অপহরণের ঘটনা ঘটেছে জাহাঙ্গীর ও ইব্রাহিম নামের দুজন রোহিঙ্গার নেতৃত্বে। মুক্তিপণ আদায় করা তাদের উদ্দেশ্য। টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের (ক্যাম্প- ২৬) সি ব্লকে থাকেন অভিযুক্ত ওই দুই রোহিঙ্গা।

ওই দুই রোহিঙ্গা কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের প্যাঁচারদ্বীপ এলাকার বাতিঘর নামের একটি কটেজের কর্মচারী।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলিম বলেন, চার শিক্ষার্থীকে উদ্ধারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। কিন্তু আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো সন্ধান মেলেনি তাঁদের।

পুলিশ ও অপহৃত শিক্ষার্থীদের পরিবার জানায়, প্যাঁচারদ্বীপের বাতিঘর নামের কটেজের কর্মচারী জাহাঙ্গীর আলম ও মো. ইব্রাহিমের সঙ্গে ওই চার স্কুলছাত্রের বন্ধুত্ব হয়। সে সুবাদে জাহাঙ্গীর ও ইব্রাহিম ৭ ডিসেম্বর সকাল ১০টার দিকে ৪ জনকে সেন্টমার্টিনে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে টেকনাফের হোয়াইক্যং বাসস্টেশনে নিয়ে যান।

কুদুমগুহা দেখার কথা বলে সেখান থেকে হোয়াইক্যং জঙ্গলের দিকে নিয়ে যান। এর পর থেকে নিখোঁজ চার শিক্ষার্থী। ধারণা করা হচ্ছে, চার শিক্ষার্থীকে হোয়াইক্যং কুদুমগুহা কিংবা নেচার পার্ক এলাকার পাহাড়ি আস্তানার কোথাও মুক্তিপণ আদায়ের জন্য আটকে রাখা হয়েছে। হাকিম ডাকাতসহ রোহিঙ্গাদের একাধিক সন্ত্রাসী বাহিনীর আস্তানা রয়েছে পাহাড়ের বিভিন্ন আস্তানায়।

অপহৃত শিক্ষার্থীদের পরিবার জানায়, সর্বশেষ অপরিচিত একটি মুঠোফোন নম্বর থেকে গতকাল বুধবার রাতে স্বজনদের কাছে ফোন করে চার শিক্ষার্থীর মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা দাবি করা হয়। মুক্তিপণ না দিলে শিক্ষার্থীদের হত্যা করে লাশ গুম করা হবে বলেও হুমকি দেন অপহরণকারীরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়েছে।

আরও সংবাদঃ ৪ ছাত্র অপহরণ করে ২০ লাখ টাকা চাঁদা দাবি রোহিঙ্গা সন্ত্রাসীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *