খেলাধুলা

৩১ বছরের রেকর্ড ভেঙে অনন্য ইতিহাস বিজয়ের

৩১ বছরের রেকর্ড ভেঙে অনন্য ইতিহাস বিজয়ের

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) লিস্ট ‘এ’ এর স্বীকৃতি পাওয়ার পর প্রথম ক্রিকেটার হিসেবে আনামুল হক বিজয় আসরটিতে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে (২৬ এপ্রিল) ৭০ রান করতেই ডিপিএলে নিজের হাজার রান পূর্ণ করেন প্রাইম ব্যাংকের এই ব্যাটসম্যান। ডিপিএলে হাজার রান পূর্ণ করার মাধ্যমে বিজয় ৩১ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন। এ ছাড়াও বাংলাদেশের এই ওপেনিং ব্যাটসম্যান নিজের করে নিয়েছেন এক অনন্য রেকর্ড।

লিস্ট ‘এ’ ক্রিকেটের কোনো টুর্নামেন্টের এক আসরে সর্বোচ্চ রান ছিল ৯১৭ রান। অস্ট্রেলিয়ার টম মুডি ১৯৯১ সালে এই রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ড ভেঙে দিয়েছেন বিজয়।

টম মুডি ছাড়াও এই তালিকায় ইংল্যান্ডের জিমি কুক ৯০২ রান, দক্ষিণ আফ্রিকার জ্যাক রুডলফ ৮৬১ রান ও ওয়েস্ট ইন্ডিজের কার্ল হুপার ৮৬৪ রান করে সেরা পাঁচে আছেন।

সর্বোচ্চ রান ছাড়াও বিজয় ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটের কোনো একটি নির্দিষ্ট টুর্নামেন্টে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। যা এর আগে অন্য কারও ছিল না।

এবারের আসরে বিজয় ১৪ ম্যাচের ১১টিতে বড় রান পেয়েছেন। এরমধ্যে ৮টি পঞ্চাশ এবং তিনটি শতক আছে এই ব্যাটসম্যানের নামের পাশে। এই ডানহাতি ব্যাটসম্যান ৮০ গড়ে ১০৪২ রান করেছেন। যার মধ্যে সর্বোচ্চ ছিল ১৮৪ রান।

বিজয় ছাড়াও এই বছর ডিপিএলে লিজেন্ডস অব রূপগঞ্জের নাইম ইসলাম ৮৩৬ রান করেছেন। যা বিজয়ের পর ডিপিএলের ইতিহাসে এক আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান। এর আগে এক আসরে সর্বোচ্চ ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *