অন্যান্য

২ হাজারে চট্টগ্রাম থেকে তিনদিন সেন্টমার্টিন যাবে বিলাসী বে ওয়ান ক্রুজ

১৪ জানুয়ারি থেকে সরাসরি চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন নিয়মিত পর্যটক নিয়ে যাবে এমভি বে ওয়ান ক্রুজ। পতেঙ্গা থেকে মহেশখালী মাতারবাড়ি গভীর সমুদ্র হয়ে সেন্টমার্টিনে নোঙ্গর করবে জাপানের তৈরি অত্যাধুনিক এ জাহাজটি। প্রাথমিকভাবে সপ্তাহের প্রতি বৃহস্পতি, শুক্রবার ও শনিবার রাত ১১ টায় চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে ছাড়বে জাহাজটি, সেটি সেন্টমার্টিন পৌঁছাবে সকাল ৮ টায়। আবার সেন্টমার্টিন থেকে শুক্রবার, শনিবার ও রোববার একটায় ফিরতি যাত্রী নিয়ে সেন্টমার্টিন থেকে ছাড়বে। সন্ধ্যা ৭ টায় জাহাজটি চট্টগ্রামে আসবে।

সেন্টমার্টিনগামী পর্যটকদের জন্য সর্বনিম্ন ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত একাধিক প্যাকেজ ঘোষণা করেছে এমভি বে ওয়ান ক্রুজের পরিচালনাকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স।

প্যাকেজ : এমারেল্ড ক্লাসিক, ফিরতি ভাড়া ও রাত্রিযাপনসহ নির্ধারিত হয়েছে ভাড়া। প্রতিটি প্যাকেজেই থাকছে কমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট এবং ডিনার। এর মধ্যে ভিভিআইপি প্যাকেজের আওতায় ২ জনের ভিভিআইপি কেবিনের ভাড়া পড়বে ৫০ হাজার টাকা। ফ্যামিলি প্যাকেজের আওতায় ৪ জনের স্পেশাল ক্লাশ বাংকারের ভাড়া পড়বে ৫০ হাজার টাকা। রয়েল প্যাকেজের আওতায় ২ জনের রয়েল স্যুটের ভাড়া পড়বে ৪৫ হাজার টাকা। প্রেসিডেন্সিয়াল প্যাকেজের আওতায় ২ জনের প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া পড়বে ৩০ হাজার টাকা। বাঙ্কার বেড প্যাকেজের আওতায় ১ জনের বাঙ্কার বেডের ভাড়া পড়বে ১০ হাজার টাকা।

এছাড়া ইকোনমি প্যাকেজের আওতায় ইকোনমি সিটের ভাড়া পড়বে ৩ হাজার টাকা, অন্যদিকে বিজনেস ক্লাশ সিটের ভাড়া ৪ হাজার টাকা। তবে ইকোনমি প্যাকেজে থাকবে শুধুই কমপ্লিমেন্টারি স্ন্যাকস।

২ হাজারে চট্টগ্রাম থেকে তিনদিন সেন্টমার্টিন যাবে বিলাসী বে ওয়ান ক্রুজ 1 প্যাকেজ : ওশানস হেভেন
একমুখী ভাড়া ও রাত্রিযাপনসহ নির্ধারিত হয়েছে ভাড়া। সঙ্গে থাকছে কমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট। এর মধ্যে ভিভিআইপি কেবিনে ২ জনের ভাড়া পড়বে ২৫ হাজার টাকা। ফ্যামিলি প্যাকেজে স্পেশাল ফার্স্ট ক্লাশ বাঙ্কার বেডের ভাড়া হবে ২৫ হাজার টাকা। রয়েল প্যাকেজে ২ জনের রয়েল স্যুটের ভাড়া পড়বে ২০ হাজার টাকা।

অন্যদিকে প্রেসিডেন্সিয়াল প্যাকেজের আওতায় ২ জনের প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া পড়বে ১৫ হাজার টাকা, ১ জনের সিঙ্গেল বাঙ্কার বেডের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭ হাজার টাকা।

প্যাকেজ : এমারেল্ড ক্লাসিক, এটি শুধুই একমুখী ভাড়ার তালিকা, যাতে থাকা-খাওয়া অন্তর্ভুক্ত নয়। এই প্যাকেজের আওতায় ভিভিআইপি কেবিনের ভাড়া ৩০ হাজার টাকা, ফ্যামিলি কেবিনের ভাড়া ৩০ হাজার টাকা। রয়েল স্যুটের ভাড়া ২৫ হাজার টাকা। প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া ২০ হাজার টাকা। সিঙ্গেল বাঙ্কার বেডের ভাড়া ৬ হাজার টাকা। বিজনেস ক্লাশ সিটের ভাড়া ২ হাজার ৫০০ টাকা। ইকোনমি সিটের ভাড়া ২ হাজার টাকা।

জানা গেছে, জাপান থেকে জাহাজটি কেনার পর চট্টগ্রামভিত্তিক প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স সেটি সংস্কার করে পুরোদমে যাত্রী পরিবহনে প্রস্তুত এখন।

কর্মকর্তারা জানান, এমভি বে-ওয়ান জাহাজটির দৈর্ঘ্য ৪০০ ফুট ও প্রস্থ ৫৫ ফুট। এর গভীরতা ৫ দশমিক ৪ মিটার। জাহাজটির গ্রস টনেজ ৫০১৯, জাহাজটিতে মোট ১১২০০ বিএইচপিসম্পন্ন মেইন প্রপালেশন ইঞ্জিন রয়েছে— যা দিয়ে জাহাজটি প্রতি ঘন্টায় ২৪ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। তবে সেন্টমার্টিন রুটে এটি ১৮ থেকে ২০ নটিক্যাল মাইল গতিতে চলবে। উত্তাল সমুদ্রের ঢেউ মোকাবেলায় জাহাজটিতে ফিন স্ট্যাবিলাইজার সংযুক্ত আছে।

জাপানের মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজের তৈরি জাহাজটিতে আছে কেবিন, প্রেসিডেন্ট স্যুট ও সাধারণ আসন মিলিয়ে প্রায় দুই হাজার আসন। আছে রেস্তোরাঁও। জাহাজটিতে অপারেটিং ক্রু রয়েছেন ১৭ জন। অন্যদিকে যাত্রীসেবায় নিয়োজিত থাকছেন ১৫০ জন ক্রু। স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ, রাত্রিযাপন ও বিভিন্ন স্বাদের খাবার পরিবেশনের ব্যবস্থা আছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

২ হাজারে চট্টগ্রাম থেকে তিনদিন সেন্টমার্টিন যাবে বিলাসী বে ওয়ান ক্রুজ 2
কর্ণফুলী শিপ বিল্ডার্সের সিনিয়র এক্সিকিউটিভ (এডমিন) কামাল উদ্দিন চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মানসম্পন্ন ও বিলাসবহুল যাত্রীসেবার জন্য এ জাহাজ আনা হয়েছে। এটি এসেছে জাপানের ইয়োকোহামা বন্দর থেকে। আধুনিক সুযোগ সুবিধা নিয়ে যাত্রী পরিবহনে এবার যুক্ত হলো এমভি বে ওয়ান। এটিতে দুই হাজারের মতো যাত্রী পরিবহন করা যাবে।

এর আগে ২০ ডিসেম্বর (সোমবার) বেলা দুইটায় চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেছিলেন।

বুকিং ও বিস্তারিত তথ্যের জন্য চট্টগ্রামে যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৭ ও ০১৮৭০৭৩২৫৯৯ নম্বরে। ঢাকায় যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৮ ও ০১৮৭০৭৩২৫৯৬ নম্বরে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *