অন্যান্য

১৯৯৯ টাকায় বিমানে চট্টগ্রাম থেকে ঢাকা

ইউএস-বাংলার উড়োজাহাজে চড়ে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার ভাড়া এখন ন্যূনতম ১ হাজার ৯৯৯ টাকা। ঢাকা-চট্টগ্রাম রুটে একমুখী (ওয়ানওয়ে) যাত্রার জন্য এই ভাড়া কমাল ইউএস-বাংলা এয়ারলাইনস। অভ্যন্তরীণ রুটে এটাই সবচেয়ে কম ভাড়া বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি। সোমবার (১ জুন) থেকে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের সেবা দিচ্ছে বেসরকারি এই বিমান সংস্থা।

স্বল্প পরিসরে উড়োজাহাজ চলাচল শুরুর অনুমতি পাওয়ার পর সোমবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশে সকাল ৭টা ৫৫ মিনিটে ছেড়ে যায় ইউএস-বাংলার ফ্লাইট। হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এটি অবতরণ করে।

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন মোট ছয়টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৮টা ২৫ মিনিট, দুপুর ১২টা ৫৫ মিনিট, বিকাল ৪টা ৪০ মিনিট, সন্ধ্যা ৭টা ৪০ মিনিট, রাত ৮টা ২৫ মিনিট ও রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে উড়োজাহাজ। অন্যদিকে ঢাকা থেকে সকাল ৭টা, সকাল সাড়ে ১১টা, বিকাল ৩টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ১৫ মিনিট, সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় ফ্লাইটগুলো রওনা দেবে।
ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে চলাচল করবে ইউএস-বাংলার এটিআর ৭২-৬০০ ও ড্যাশ৮-কিউ৪০০ মডেলের আকাশযান। বর্তমানে তাদের বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৩টি উড়োজাহাজ রয়েছে। সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *