ফেনী

ফেনীতে করোনার উপসর্গ নিয়ে একদিনে ৫ জনের মৃ ত্যু

গত দুইদিন ধরে জ্বর-ডায়রিয়া সহ করোনার উপসর্গ নিয়ে শহরের বিরিঞ্চি এলাকার বাড়িতে ছিলেন সত্তরোর্ধ হোসনেআরা বেগম। গতকাল মঙ্গলবার দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে আনা হলে তিনি মারা যান। রাতেই জানাযা শেষে দানিজ ভূঞা বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

গতকাল জেলা সদরের হাসপাতালটিতে একদিনে উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, পৌরসভার রামপুর এলাকার ৪৫ বছর বয়সী জাকিয়া সুলতানা ৪-৫ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। অক্সিজেনও নিয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে মারা গেছেন। তার স্বামীও কয়েক দিন ধরে অসুস্থ। বাদ আসর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফাহিম হোসেন জানান, খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই নারীর বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করেন। ওই নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

অন্যদিকে ৭০ বছর বয়সী ওই বৃদ্ধা শহরের শান্তিধারা এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। কয়েক দিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। গত রোববার তাকে ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শের পর নমুনা দিয়ে আবার বাসায় চলে যান। গতকাল সোমবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আবার ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঁঞা জানান, সোমবার সন্ধ্যায় ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পরই তিনি মারা যান। ওই নারীর এক ছেলেও কোভিড–১৯ আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সকালে দরবারপুর ইউনিয়নের ধলিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

এছাড়া শহরের পূর্ব মধুপুর এলাকার মো. আবু ইউসুফ (৮৫) জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। সন্ধ্যায় তিনি মারা যান।

সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের মজলিশ’পুর এলাকার আমির হোসেন মিয়া (৭৭) গতকাল সকালে উপসর্গ নিয়ে মারা যান। ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার তত্বাবধানে উপজেলা প্রশাসনের টিমের সহযোগিতায় বিকালে তার লাশ সওদাগর বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *