অন্যান্য

স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন খুলনার অসীম

স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন খুলনার অসীম। ভালোবেসে স্ত্রীকে স্বামী এম ডি অসীম এবার চাঁদে জমি কিনে দিলেন। তিনি খুলনা মহানগরীর মডার্ন ফার্নিচার মোড় এলাকার বাসিন্দা ও বেসরকারি একটি টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রতিনিধি। অসীম বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ষষ্ঠ বিবাহবার্ষিকীতে স্ত্রী ডা. ইসরাত টুম্পার হাতে চাঁদের জমির দলিল তুলে দেন।

অসীম বলেন, স্ত্রীকে ভালোবেসে কেউ কেউ আবেগী হয়ে আকাশের চাঁদ এনে দেওয়ারও প্রতিজ্ঞা করেন। কিন্তু আমি স্ত্রীকে চাঁদ এনে দিতে না পারলেও চাঁদের বুকে এক টুকরো জমি কিনে দিতে পেরে খুব খুশি। তিনি বলেন, স্ত্রীকে কথা দিয়েছিলাম কোনো এক বিবাহবার্ষিকীতে তাকে বিশেষ উপহার দিয়ে অবাক করবো।

ভারতের এক ব্যক্তি বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদে জমি কিনে দিয়েছেন গত বছর জানতে পারলাম। এ ঘটনা জানতে পেরে, আমাদের বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদের জমি কিনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

৪৫ ডলারের বিনিময়ে গত ২০ সেপ্টেম্বর মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে এ জমি কিনেছি। জমি কেনার পর আমাদের একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও পাঠিয়েছে সংস্থাটি৷ যা আজ স্ত্রীর হাতে তুলে দিয়েছি।

তাদের বিয়ে হয় ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর। দীর্ঘ ছয় বছরের বিবাহিত জীবনে তাদের ফারদিন ইসলাম অমি নামে চার বছর বয়সী একটি ছেলে রয়েছে।

ইসরাত টুম্পা বলেন,  আমি খুব খুশি চাঁদে জমি পেয়ে। আমি ভাবতেও পারিনি স্বামী আমাকে এমন একটি বিশেষ উপহার দেবেন।

প্রসঙ্গত, চাঁদে জমি কেনার জন্য সবচেয়ে জনপ্রিয় কোম্পানি মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’। তাদের তথ্যানুযায়ী, চাঁদে জমির দাম প্রতি একর ২৪ দশমিক ৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ১২৫ টাকা থেকে ৪২ হাজার ৪৩৭ টাকা।

যদিও পুরো মানবজাতির সম্পদ পৃথিবীর বাইরে চাঁদ ও মহাকাশের অন্য কোনো গ্রহ। এটি কোনো ব্যক্তি বা জাতি কিনতে পারে না। তবে কিছু কিছু ওয়েবসাইট উপহার দেওয়ার জন্য চাঁদে জমি বিক্রি করে থাকেন। এমনকি সার্টিফিকেটও দেন।

আরও সংবাদঃ স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন খুলনার অসীম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *