সোনাগাজী

সোনাগাজীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের হামলার অভিযোগ বিএনপির

ফেনীর সোনাগাজীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের হামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ছয় নেতাকর্মী আহতের খবর পাওয়া গেছে। বুধবার বিকাল ৫টায় সোনাগাজী কলেজ রোডের উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টুর বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগ, উপজেলা যুবদলের সদস্য সচিব ইমাম হোসেন প্রবীর, যুবদল নেতা মামুনুর রশিদ, মো. সুমন, জুয়েল রানা ও বিএনপি নেতা নূরনবী মেম্বার। আহতরা সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু এ হামলার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন।

পুলিশ ও দলীয় সূত্র জানায়, বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা, পৌর বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে সোনাগাজী কলেজ রোডে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিকাল ৫টার দিকে অনুষ্ঠানস্থলে বেশ কিছু নেতাকর্মী উপস্থিত হন।

এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিনের নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠিসোঠা নিয়ে অতর্কিত হামলা করে। এ সময় ছয় নেতাকর্মী আহত হন এবং ব্যানার ছিঁড়ে অনুষ্ঠান পণ্ড করে দেয়।

হামলার অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন জানান, তিনিসহ ১০-১২ জন ছাত্রলীগ নেতাকর্মী কলেজ রোডে যাওয়ার সময় তাদের দেখে বিএনপির উপস্থিত নেতাকর্মীরা তাদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে গালি দেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ঘুরে দাঁড়িয়ে তাদের জবাব দিয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ঘিরে বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেছে। তবে এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *