খেলাধুলা

সাকিবকাণ্ডে মর্মাহত হয়ে আম্পায়ারিং ছাড়ার ঘোষণা মুনিরুজ্জামানের

সাকিবকাণ্ডে মর্মাহত হয়ে আম্পায়ারিং ছাড়ার ঘোষণা মুনিরুজ্জামানের

দেশব্যাপী আলোচিত ও সমালোচিত সাকিবকাণ্ডের জেরে মর্মাহত হয়ে আম্পায়ারিং থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিসিবির আম্পায়ার ও সাবেক ক্রিকেটার মুনিরুজ্জামান।

সদ্য শেষ হওয়া প্রিমিয়ার ক্রিকেট লিগে ঘটে যাওয়া এমন ঘটনা দেশের ভবিষ্যৎ প্রজন্মকে মাঠে আরও উগ্র আচরণ করতে প্রভাবিত করবে বলে মনে করেন তিনি।

আম্পায়ারিং ছেড়ে দেওয়া প্রসঙ্গে আম্পায়ার মুনিরুজ্জামান বলেন, ‘সম্মান একটা বড় বিষয়। আর কাজের পরিবেশটাও গুরুত্বপূর্ণ। এই দুটো কারণেই আমি আম্পায়ারিং ছাড়ছি।’

তিনি বলেন, ‘আমার কাছে এবারের ঢাকা লিগে সিনিয়র ক্রিকেটারদের আচরণ উদ্বেগজনক মনে হয়েছে। আমার মনে হয়েছে, তাদের দেখাদেখি অন্যরাও এতে উৎসাহিত হবে। ভবিষ্যতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।’

প্রসঙ্গত, আন্তর্জাতিক প্যানেলে থাকা বাংলাদেশের চার আম্পায়ারের পর আর যাদের ভালো আম্পায়ার হিসেবে ধরা হয় তাদেরই একজন মুনিরুজ্জামান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে মুনিরুজ্জামান সব মিলিয়ে ১৩টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ সুপার লিগের যে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে মাটিতে শুয়ে পড়েছিলেন, সে ম্যাচে মুনিরুজ্জামান ছিলেন টিভি আম্পায়ার।

এ ছাড়া আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের স্টাম্পে লাথি মারা ও স্টাম্প উপড়ে ফেলার মতো ঘটনাও ঘটেছে এবারের লিগে। ওই ঘটনার জন্য তিন ম্যাচ বহিষ্কার করা হয় সাকিবকে। জরিমানা করা হয় ৫ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *