অন্যান্য

সাংবাদিক এমাম হোসেন এর আত্মজীবনী ও কর্মজীবন

সাংবাদিক এমাম হোসেন, বর্তমান দাগনভূঞা প্রেসক্লাব সেক্রেটারি যিনি সাংবাদিক এমাম নামে পরিচিত ফেনী জেলায়। মুক্তিযাদ্ধা আবু তাহের ও ফেরদৌস আরার ছেলে‌, তিনি ১৯৮০ সালে দাগনভূঞা পূর্বচন্দ্রপুর ইউনিয়নের আলতু মুন্সি বাড়িতে জন্মগ্রহন করেন। চার ভাই ও এক বোনের মধ্যে তিনিই পরিবারের বড় (বড় ছেলে)।

বাবা চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী হওয়ার সুবাধে তিনি ছোট বেলা থেকে চট্টগ্রাম শহরের ষোলশহর দুই গেইট এলাকায় বেড়ে ওঠেন। শিক্ষা জীবনে মুরাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শেষ করে পরবর্তীতে বনগবেষনাগার উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এসএসসি এবং ১৯৯৯ সালে চট্টগ্রামের ওমরগনি এমইএইচ কলেজ থেকে এইচএসসি কমপ্লিট করেন।

তার বাবার ব্যবসায় বড় ধরেন ক্ষতির পর আবার ২০০০ সালে দাগনভূঞা চলে আসেন। শিক্ষাজীবনে একটা  বড় ধাক্কা লাগে। কিন্তু পড়ালেখার প্রতি ভালোবাসা এবং পেশাগত জীবনের প্রয়োজনে পরে অনিমিয়তভাবে ২০১৪ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেন।

তিনি জানান, ২০০৪ সালে সখের বসে সাংবাদিকতা শুরু করেন। ফেনী থেকে প্রকাশিত সাপ্তাহিক “জাতীয় বার্তা”পত্রিকার মাধ্যমে এ পেশায় হাতে খড়ি ।পত্রিকার সম্পাদক ছিলেন মরহুম শামসুল হক।পরবর্তীতে  সাপ্তাহিক ফেনীর খবরসহ বেশ কিছু ফেনী ও নোয়াখালীর পত্রিকায় কাজ করা হয়। এক পর্যায়ে জাতীয় দৈনিক বাংলা বাজার,দৈনিক ডেসটিনির দাগনভূঞা প্রতিনিধি হিসেবে কাজ করেন।পরে সাপ্তাহিক কলকন্ঠে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত পালন করেন।বর্তমানে দৈনিক ভোরের পাতা কর্মরত ও ফেনীর জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে  ‘প্রথম ফেনী’র সম্পাদকের দায়িত্ব পালন করছেন সৎ ও সাহসিকতার সহিত । তার অদম্য সৎ সাহসিকতায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছেন।

সাংবাদিকতা জীবনে ঐক্যবদ্ধ দাগনভূঞা  প্রেসক্লাবে তৃতীয় বারের মতো দায়িত্ব পালন করছেন। ক্লাবের দায়িত্ব পালনকালে গ্রুপিং এর কারনে ২০১০ দাগনভূঞার এক সাংবাদিক মিথ্যা সংবাদ পরিবেশন করে জীবনে কলংকের দাগ লাগানোর চেষ্টা করেন ।যার কারনে ওই সাংবাদিক ও তার সম্পাদকের বিরুদ্ধে ফেনীর আদালতে মানহানীর মামলা করতে বাধ্য হতে হয় । একপর্যায়ে ফেনীর প্রবিণ  সাংবাদিক নুরুল করিম মজুমদার,প্রথম আলোর আবু তাহের,সময় টিভির বখতেয়ার মুন্নাভাইসহ সমাধানের উদ্যোগ নিয়ে নিস্পত্তি করে।এটি সাংবাদিকতা জীবনে বড় একটি ধাক্কা সামলিয়ে উঠতে হয়।

সাংবাদিকদের কল্যাণে কাজ করার মনোভাব ছিল  সব সময়। যার কারনে ২০১৭ সালের ৫ আগষ্ট দাগনভূঞা প্রেসক্লাবের ভবন নির্মাণের প্রথম উদ্যোগ নেন। জেলা পরিষদের  চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী দেওয়া সরকারী জায়গায় তিন তলা ভবন নির্মাণ কাজ হাত দিলে ফেনী ২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী,দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন,সাবেক ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদিন মামুন,জায়লষ্কর চেয়ারম্যান মামুনুর রশিদ মিলনসহ আরো অনেকের সহযোগিতা ইতিমধ্যেই ক্লাব ভবনের ১ তলার ছাদ  সমাপ্ত করেন।তবে ভবন নির্মাণ করতে গিয়ে শুরুর দিকে  বেশি সহযোগিতা পেয়েছি ক্লাবের সাবেক সভাপতি নুরুল আলম খান,সিরাজ উদ্দিনদুলাল, সৈয়দ ইয়াছিন সুমন,এমএ তাহের পন্ডিত,আলমগীর ননী।

তিনি টাইমস অব ফেনীর মাধ্যমে আশা ব্যক্ত করেন চলতি বছর নতুন ভবনে প্রবেশ করতে পারবেন ।

টাইমস অব ফেনীর ১ লক্ষ ৫০  হাজার ফলোয়ার্স  হাওয়ায় ধন্যবাদ প্রদান করেন সম্পাদক এবং প্রকাশক কে। পরিশেষে অনলাইন নিউজ পোর্টাল টাইমস অফ ফেনীর উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *