অন্যান্য

সন্তান জন্মানোর পরই মায়ের করোনা চট্টগ্রাম নেভি হাসপাতালে

অনাগত সন্তানের নিরুপদ্রব প্রসবের জন্যই তিনি ভর্তি হয়েছিলেন চট্টগ্রামের হাসপাতালে। সেখানে সন্তান প্রসবের তিন দিনের মাথায় এক নারী আক্রান্ত হলেন করোনাভাইরাসে। মঙ্গলবারের (২৮ এপ্রিল) ঘটনা।

২৫ এপ্রিল চট্টগ্রাম ইপিজেডের নৌবাহিনী (নেভি) হাসপাতালে ভর্তি হওয়া নারীর কোলজুড়ে এলো ফুটফুটে এক শিশু। অসহনীয় প্রসব বেদনা উবে গিয়ে মায়ের ঠোঁটে খেলে যায় একচিলতে হাসি— স্বস্তি ও প্রশান্তির। সেই হাসি, সন্তানের মুখ দেখার সেই সুখ ফের উবে যেতে সময় লেগেছে মাত্র তিন দিন। মঙ্গলবার (২৮ এপ্রিল) ফৌজদারহাটের ল্যাব থেকে উড়ে এলো করোনার পরোয়ানা। নেভি হাসপাতালের কেবিনে মুহূর্তেই নেমে এল পিনপতন নীরবতা। নবজাতককে পাশে নিয়ে মা তখনও শুয়ে। রাজ্যের অন্ধকার নেমে গেছে তার আগেই। সুস্থ থাকলে এই শিশু আরও বহু বছর পর একদিন জানবে, অসহ্য যন্ত্রণা সয়ে তাকে জন্ম দেওয়ার পরই তার মাকে লড়তে হয়েছিল পৃথিবী কাঁপিয়ে দেওয়া এক অদম্য ভাইরাসের সঙ্গে।

৩০ বছর বয়সী ওই নারী একজন গৃহিণী। তার স্বামী নৌ বাহিনীর সদস্য। পরিবার নিয়ে দক্ষিণ হালিশহর এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

এই ঘটনায় দক্ষিণ হালিশহরের সেই বাড়িটি রাতেই পুলিশ লকডাউন করেছে বলে নিশ্চিত করেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. নূরুল হুদা।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ওই নারীর সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা করা হচ্ছে। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। পাশাপাশি নেভি হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স ও স্টাফদের যারা তার সংস্পর্শে এসেছেন কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা হচ্ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ এপ্রিল) ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে মোট ১০০টি নমুনা পরীক্ষা করে নতুন চারজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। তাদের তিনজন চট্টগ্রাম নগরের। এই নারী ছাড়া অপর একজন দামপাড়া পুলিশ লাইন্সের ৫০ বছর বয়স্ক ট্রাফিক বিভাগে কর্মরত এক সদস্য। আরেকজন বায়েজিদের বাংলাবাজার পূর্বাচলের ৫০ বছর বয়সী এক নারী, তিনি গৃহিণী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *