অন্যান্য

শীত উপেক্ষা করে চসিকে নগরপিতা নির্বাচনে ভোট গ্রহণ শুরু

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নগরপিতা নির্বচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকালে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারও বাড়তে থাকে।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয় এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ভোট দেবেন বহদ্দারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। সকালে প্রথমে তিনি বাবা-মার কবর জেয়ারত করবেন। এরপর বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে সকাল ৯টার পর তিনি ভোট দেবেন বলে জানা গেছে।

বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ভোট দেবেন বাকলিয়া বিএড কলেজ কেন্দ্রে। ভোট শুরু হলে প্রথমে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন। সকাল ১০টার পর তিনি ভোট দেবেন বলে জানা গেছে।

সিটিতে ৭ জন প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্য থেকেই মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন- এমনটি মনে করছেন সাধারণ ভোটারসহ সংশ্লিষ্টরা।

আজ বুধবার ভোটারদের রায়ে চূড়ান্ত হবে আগামী পাঁচ বছর নগরবাসীর দেখভালের দায়িত্ব কে পাচ্ছেন। পাশাপাশি নির্বাচিত হচ্ছেন চসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী ৭ জন। কাউন্সিলর প্রার্থী ২২৫ জন। এবার ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন।

সিটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলবে টানা ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষ হওয়ার পরই সিটি নির্বাচনে জয়ী জনপ্রতিনিধিদের নাম ঘোষণা করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। ওই ফলাফলে নির্ধারিত হবে সিটির মেয়র কে- আওয়ামী লীগের রেজাউল নাকি বিএনপির ডা: শাহাদাত এ নির্বাচনে প্রমাণিত হবে দলীয়ভাবে আওয়ামী লীগ নাকি বিএনপি বেশি জনপ্রিয়।

নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতেই এ নির্বাচনে জয় পেতে মরিয়া প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। আর নির্বাচন সুষ্ঠু করার মধ্য দিয়ে ইসি ও ইভিএমের গ্রহণযোগ্যতার বিষয়টিও নির্ভর করছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *