অন্যান্য

রাস্তায় তীব্র যানজট, গরমে গাড়িতে মারা গেল ৬ লক্ষ টাকা দামের গরু

রাস্তায় তীব্র যানজট, গরমে গাড়িতে মারা গেল ৬ লক্ষ টাকা দামের গরু। ঈদ উপলক্ষে রাস্তার তীব্র যানজট। যাত্রী এবং মালামাল পরিবহণ করতে সাধারণ সময়ের তুলনায় রাস্তায় অতিরিক্ত গাড়ি চলাচল করছে। বিশেষ করে গরু পরিবহণের কারণে যানজট বেশী হচ্ছে বলে কয়েকজন ড্রাইভার জানান। রাস্তায় যেভাবে তীব্র যানজট, তার থেকে বেশী তাপদাহ। ফলে যানজট এবং তাপদাহ দুয়ের সংমিশ্রণে মারাত্নক অস্বস্তিতে যাত্রী এবং কোরবানীর গরু।

দেশের বিভিন্ন স্থান থেকে গরুগুলো রাজধানী হয়ে দুর দুরান্তে যাচ্ছে। ফলে রাস্তার মধ্যে অনেক বেশী সময় গরুগুলো একটানা দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এছাড়াও তীব্র তাপদাহ তো রয়েছে। ফলে অনেকগুলো গরু পথেই অসুস্থ হয়ে পড়েছে এবং কিছু গরু মারা ও গিয়েছে।

মুকুল হোসেন নামে এক গরু ব্যবসায়ী জানান, গতকাল (১৫ জুলাই) ৬টি গরু নিয়ে পাবনার সাথিয়া থেকে আসার সময় পথে টাঙ্গাইল থেকে অনেক যানজট শুরু হয়। ১৭ ঘন্টা লেগেছে বাইপাইল আসতে। পরে বাইপাইলে ২৭ মণ ওজনের গরুটি গরম সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে ট্রাকের মধ্যেই মারা যায়। অসুস্থ হইছে আরও পাঁচটা গরু।

তিনি আরও জানান, পাবনা থেকে লাভের আশায় রাজধানীতে নিয়ে আসছি, কিন্তু এখন গরুটি মারা যাওয়ায় অনেক ক্ষতি হয়েছে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম জানান, গতকাল থেকে সাভারের মুল সড়ক ও শাখা সড়কে তীব্র যানজট এবং সাথে সাথে তীব্র তাপদাহ। ফলে মানুষ এবং গরু সবারই অস্বস্তি বোধ হচ্ছে।

তিনি জানান, গরুগুলো রাস্তায় দীর্ঘ সময় থাকার কারণে অনেক গরু অসুস্থ হয়েছে এবং কিছু গরু মারা যাওয়ার খবর শুনেছি। বেপারীরা গরু গুলোকে সুস্থ রাখতে শরীরে পানিও ঢালছেন। তিনি জানান, পশুবাহী গাড়ির ক্ষেত্রে আমাদের আলাদা কোন নির্দেশনাও নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *