অন্যান্য

রাজধানীতে কাল বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি

রাজধানীতে কাল বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি।

পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিস্থলে। পুলিশ বিএনপির দাবি শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। আগামীকাল বুধবার (১৮ আগস্ট) ঢাকার প্রতিটি থানায় বিক্ষোভ করবে বিএনপি। তাদের নেতাকর্মীদের ওপর পুলিশ নির্মম হামলা, গুলিবর্ষণ করেছে এমন অভিযোগে প্রতিবাদ ও বিক্ষোভ করবে বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম নয়াপল্টনে এই কর্মসূচি ঘোষণা করেন।

সালাম বলেন, এটা আমাদের কবর জিয়ারতের কর্মসূচি ছিল। এই হামলার প্রতিবাদে আগামীকাল ঢাকা শহরে থানায় থানায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল হবে। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে।

চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে পরিকল্পনা কমিশনের সচিবের গাড়িসহ অনেক গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় বিএনপির নেতাকর্মীদের দায়ী করা হয়েছে। এর জবাবে আব্দুস সালাম বলেন, এই গাড়ি ভাঙচুরের ঘটনার সঙ্গে বিএনপির কেউ জড়িত নয়। এ ঘটনা সরকারের লোকেরা ঘটিয়েছে।

এর আগে জানা যায়, সদ্য গঠিত বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ছিল। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যাওয়ার কথা ছিল। এ কর্মসূচিতে দলের কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে মাজারে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ নেতাকর্মীদের জিয়ার মাজারে অবস্থান ও জনসমাগমে বাধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাঁদের বাদানুবাদ ও একপর্যায়ে নেতাকর্মী সংঘর্ষ বাঁধে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ বিএনপি নেতাকর্মীকে ছাত্রভঙ্গ করতে মুহুর্মুহু টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। এতে নবগঠিত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক গুলিবিদ্ধ হয়ে আহত হন। এসময় বিএনপি নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

আরও সংবাদঃ রাজধানীতে কাল বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *