খেলাধুলা

মায়ের অসুস্থতার চাপ নিয়েও দুর্দান্ত খেলে চলেছেন বাবর

হাসপাতালে মা, অস্থিরতা নিয়েই দুর্দান্ত খেলে চলেছেন বাবর

ছেলে যখন খেলছেন দলের হয়ে, মা তখন লড়ছেন মৃত্যুর সঙ্গে। মায়ের অসুস্থতার চিন্তা মাথায় নিয়েই জিতে চলেছেন একের পর এক ম্যাচ। বলছিলাম পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের কথা। এই খেলোয়াড মা হাসপাতালে ভর্তি থাকার মানসিক অস্থিরতার কোনও ছাপই খেলায় পড়তে দেননি।

বাবার আজম অধিনায়কত্বের চাপ সামলে নিয়মিতভাবে দুর্দান্ত খেলে চলেছেন। একে তো বিশ্বকাপের মতো আসর তার ওপর অসুস্থ হয়ে মা ভর্তি হয়েছেন হাসপাতালে। এমন পরিস্থিতিতেও নিজেকে সামলে নিয়েছেন পাকিস্তান দলের অধিনায়ক।

বাবরকে দেখে বোঝার উপায় ছিল না তিনি কেমন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। সে ব্যাপারেই রোববার (৩১ অক্টোবর ইনস্টাগ্রামে বিস্তারিত জানিয়েছেন বাবরের বাবা আজম সিদ্দিকি।

ইনস্টাগ্রামে বাবরের বাবা লিখেছেন, ‘টানা তিন জয়ে পাকিস্তান দলকে অভিনন্দন। তবে আমি মনে করি, কিছু কথা জাতির জানা উচিত। আমাদের বাড়ির সবাইকে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের দিন তার (বাবর) মা হাসপাতালে লড়ছিল। সবকটা ম্যাচেই বাবর মানসিক অশান্তির মধ্য থেকে খেলেছে।’

বাবরের বাবা আজম সিদ্দিকি ভারতকে হারানোর দিন খেলা দেখতে মাঠে গিয়েছিলেন। তিনি ম্যাচ শেষে ছেলের সাফল্যে কান্নায় ভেঙে পড়েছিলেন। এ বিষয়ে আজম সিদ্দিকি লিখেছেন, ‘আমার সেদিন যাওয়ার কথা ছিল না। তবে ছেলেকে সাহস দিতেই মাঠে গিয়েছিলাম। এ বিষয়টি আমি সবাইকে জানাচ্ছি যেন কেউ বিনা কারণে তাদের জাতীয় সন্তানদের সমালোচনা না করে।’

ভারতের সঙ্গে ম্যাচের সময় বাবরের মায়ের অবস্থা আশঙ্কাজনক ছিল। তবে এখন তার অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন বাবরের বাবা।

উল্লেখ্য, পাকিস্তান গত রোববারের ম্যাচে ভারতের বিপক্ষে ১০ উইকেটের জয় পেয়েছে। সেই ম্যাচে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাবর খেলেন ৫২ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস। এরপরের দুটি ম্যাচে পাকিস্তান নিউজিল্যান্ড-আফগানিস্তানকেও হারিয়েছে।

আরও সংবাদঃ মায়ের অসুস্থতার চাপ নিয়েও দুর্দান্ত খেলে চলেছেন বাবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *